জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা, সম্পাদক ইলিয়াস খান

সাংবাদিকদের সবচেয়ে বড় সংগঠন জাতীয় প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটির নির্বাচনে ২০২১-২২ মেয়াদে ব্যবস্থাপনা কমিটির সভাপতি পদে ফরিদা ইয়াসমিন এবং সাধারণ সম্পাদক পদে ইলিয়াস খান বিজয়ী হয়েছেন।

ফরিদা ইয়াসমিন বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক। আর নতুন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জাতীয় প্রেসক্লাবের সাবেক যুগ্ম সম্পাদক ইলিয়াস খান।

আজ বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) সন্ধ্যায় দিনভর ভোট গ্রহণ শেষে রাতে ১৭ সদস্যের কমিটির নির্বাচিতদের ফল ঘোষণা করেন নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান সিনিয়র সাংবাদিক মোস্তফা-ই-জামিল। এ সময় নির্বাচন পরিচালনা কমিটির অপর ছয় সদস্য মোস্তাফিজুর রহমান, এসএম শওকাত হোসেন, গৌতম অরিন্দম বড়ূয়া (শেলু বড়ূয়া), জাফর ইকবাল, শামীমা চৌধুরী ও মনিরুজ্জামান টিপু উপস্থিত ছিলেন।

নির্বাচরে সভাপতি পদে ফরিদা ইয়াসমিন পেয়েছেন ৫৮১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কামাল উদ্দিন সবুজ পেয়েছেন ৩৯৫ ভোট। সাধারণ সম্পাদক পদে ইলিয়াস খান পেয়েছেন ৫৬৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ওমর ফারুক পেয়েছেন ৩৯৩ ভোট।

সিনিয়র সহ-সভাপতি পদে ৪১৩ ভোট পেয়ে নির্বাচিত হন হাসান হাফিজ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আজিজুল ইসলাম ভুঁইয়া ৩৬৭ ও রাশেদ চৌধুরী ১৭৯ ভোট পান। সহ-সভাপতি পদে ৬১৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন রেজোয়ানুল হক রাজা। নিকটতম প্রতিদ্বন্দ্বী খন্দকার হাসনাত করিম পেয়েছেন ৩৪০ ভোট।

যুগ্ম সম্পাদকের দুটি পদে ৫৭৭ ভোট পেয়ে মাইনুল আলম ও আশরাফ আলী ৩৯৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাদের প্রতিদ্বন্দ্বী নাজমুল আহসান ৩১৫ ভোট, কল্যাণ সাহা ২৫২ ভোট এবং সৈয়দ আলী আসফার ২১০ ভোট পান। কোষাধ্যক্ষ প‌দে ৭০৬ ভোট পে‌য়ে নির্বা‌চিত হয়েছেন শাহেদ চৌধুরী। তার নিকটতম প্র‌তিদ্বন্দ্বী সালাহউ‌দ্দিন আহ‌মেদ বাবলু পেয়েছেন ২৬৭ ভোট।

আরও পড়ুন- আজ জাতীয় প্রেস ক্লাবের নির্বাচন

১০টি সদস্য পদে বিজয়ীরা হলেন- আইয়ুব ভুঁইয়া (৫৪৪), জাহিদুজ্জামান ফারুক (৪৪৩), শাহনাজ বেগম পলি (৪৩০), সৈয়দ আবদাল আহমেদ (৪২১),রেজানুর রহমান (৪৭৪), কাজী রওনাক হোসেন (৪৫৫), শাহনাজ সিদ্দিকী সোমা (৪২০), ভানুরঞ্জন চক্রবর্তী (৪১১), রহমান মোস্তাফিজ (৩৭৯) এবং বখতিয়ার রানা (৩৬৮)।

দ্বি-বার্ষিক এ নির্বাচনে সভাপতি, সহ-সভাপতি, দুটি যুগ্ম সম্পাদক ও কোষাধ্যক্ষসহ ১১টি পদে সংখ্যাগরিষ্ঠতা পেয়েছেন মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরাম। অন্যদিকে সিনিয়র সহ-সভাপতি, সাধারণ সম্পাদকসহ ৬টি পদে বিএনপিপন্থীরা জয়ী হয়েছেন।