ডিএসইতে লেনদেন ছাড়াল ১ হাজার ৭০০ কোটি টাকা

লেনদেনে বড় উত্থান

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের চতুর্থ কর্মদিবস মূল্য সূচকের উত্থানে শেষ হয়েছে লেনদেন। সূচকের উত্থানের সাথে সাথে লেনদেন ছাড়িয়েছে ১ হাজার ৭৩০ কোটি টাকা। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য মতে, আজ ডিএসইতে বেশিরভাগ কোম্পানির শেয়ারের দাম বেড়েছে। এদিন ডিএসইর প্রধান সূচক ‘ডিএসইএক্স’ ০৬ দশমিক ৪৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৩৫২ পয়েন্টে।

এছাড়াও, শরীয়াহ সূচক ‘ডিএসইএস’২ দশমিক ২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৮৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৮ দশমিক ৪২ পয়েন্ট কমে ২ হাজার ১৩৫ পয়েন্টে দাঁড়িয়েছে।  বুধবার ডিএসইতে ১ হাজার ৭৩০ কোটি ৪৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। গেল কর্মদিবসে লেনদেন হয়েছিলো ১ হাজার ৬৫১ কোটি ৮২ লাখ টাকা।

বুধবার ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে হয়েছে ৩৯৪ টি কোম্পানির। এর মধ্যে দর বেড়েছে ১৯৮ টির, কমেছে ১৫৮ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮ টির। অপরদিকে, দেশের আরেক শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৭২ দশমিক ৩৫ পয়েন্ট বেড়ে লেনদেন শেষ হয়েছে ১৮ হাজার ১৭৪ পয়েন্টে।

এদিন সিএসইতে লেনদেন হওয়া ২৮৮ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫০ টির, দর কমেছে ১০৮ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০ টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ২৯ কোটি ২৩ লাখ টাকা।