শুরু হয়েছে প্যারামাউন্ট টেক্সটাইল ফেব্রিক্স উইক

আন্তর্জাতিক বাজারে বাংলাদেশের টেক্সটাইল শিল্পকে আরো প্রসারিত করতে ফেব্রিক্স উইক এর আয়োজন করেছে দেশের অন্যতম ফেব্রিক্স উৎপাদনকারী প্রতিষ্ঠান প্যারামাউন্ট টেক্সটাইল পিএলসি।

শনিবার সকালে রাজধানীর গুলশানে প্যারামাউন্ট টেক্সটাইলের প্রধান কার্যালয়ে ৬ দিন ব্যাপী উইন্টার কালেকশন ফেব্রিক্স উইক এর উদ্বোধন করেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শাখাওয়াত হোসেন কল্লোল। আন্তর্জাতিক মানের এই ফেব্রিক্স প্রদর্শনীতে অংশ নিয়েছে পোশাক শিল্পের বিশ্ববিখ্যাত ব্যান্ডগুলোর ক্রেতারা। ফেব্রিক্স উইক এক্সিভিশনে প্যারামাউন্ট টেক্সটাইল এর উৎপাদিত প্রায় দুই হাজার ধরনের কোয়ালিটির বিভিন্ন মানের ফেব্রিক্স প্রদর্শন করা হচ্ছে। ২০০৮ সাল থেকে প্যারামাউন্ট টেক্সটাইল পরিবেশ বান্ধব  ও টেকসই ইয়ার্ণ ডায়িং, সলিড ডাইং এবং প্রিন্টিং ফেব্রিক্স তৈরি করে আসছে। চলতি বছর প্যারামাউন্ট টেক্সটাইল পরিবেশ বান্ধব  প্র্রোডাক্ট এর উপর বেশ গুরুত্ব দিয়ে ফেব্রিক্স উৎপাদন করেছে। এর মধ্যে  রিসাইকেল কটন, রিসাইকেল পলেস্টার, অর্গানিক ইয়ার্ণ, রিজেন আরডি ফেব্রিক্স, ন্যাচারাল কালার, ইকোবেরা লিবাকো ফেব্রিক্স অন্যতম।

উদ্বোধন শেষে প্যারামাউন্ট টেক্সটাইল এর  চেয়ারম্যান গণমাধ্যমকে জানান, ইউরোপসহ বিভিন্ন দেশের বায়ারদের জন্য প্যারামাউন্ট টেক্সটাইলের শীতকালীন পোশাক তৈরির জন্য বিশ্বমানের ফেব্রিক্স এখানে প্রদর্শন করা হচ্ছে। বিভিন্ন গার্মেন্টেস এর প্রধান বিপণন কর্মকর্তা ও দেশি বিদেশি ক্রেতা প্রতিষ্ঠানকে উৎপাদিত ফেব্রিক্স সম্পর্কে ধারণা দেওয়ার জন্য এই আয়োজন করা হয়েছে।

তিনি জানান, এবারের আয়োজন ২০২৫ সালের  শীতকাল মাথায় রেখে করা হয়েছে। ফেব্রিক্সে কী কী নতুনত্ব এনেছি, কী রং তুলে ধরছি, কাপড়ে কী নতুন উপকরণ এনেছি, এগুলো বায়ারদের মাঝে তুলে ধরা হবে।

তিনি আরও বলেন, নিজস্ব উদ্ভাবিত ফেব্রিক্স  বিদেশি ক্রেতাদের নজর কেড়েছে। ইতোমধ্যে আমরা দেশি-বিদেশি নামিদামি ব্র্যান্ডের সঙ্গে কাজ করছি। এ ধারাবাহিকতা আগামীতেও বজায় রাখতে আমরা উন্নয়ন ও গবেষণা খাতে বিপুল বিনিয়োগ করেছি। আমরা বিশ্বদরবারে ফেব্রিক্স নিয়ে বাংলাদেশকে তুলে ধরছি।

টেক্সটাইল উইক এর এই প্রদর্শনী চলবে আগামী ৮ ফেব্রুয়ারি পর্যন্ত। সেখানে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দর্শনার্থীরা আসতে পারবেন।