সাংবাদিক হয়রানি হলে পাশে থাকবে বিএফইউজে

শেয়ারবাজারে কাজী সাইফুরের দুর্নীতি নিয়ে অনলাইন নিউজ পোর্টাল বৈশাখীনিউজ ২৪. নেট-এ সংবাদ প্রকাশ করায় প্রতিবেদক স্বপ্ন রোজের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের ও বিভিন্নভাবে হয়রানির প্রতিবাদে আজ মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ ও মানববন্ধন হয়েছে।

মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ নারী সাংবাদিক সমিতি (বানাসাস)। সভাপতিত্ব করেন বাসাসাস সভাপতি নারী নেত্রী নাসিমা আক্তার সোমা।

এ সময় বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক বলেন, ‘শেয়ারবাজার সিন্ডিকেটের কারণে অনেক মানুষ সর্বহারা হয়ে গেছে। ওই চক্র যেকোনো সময় শেয়ারবাজারে ধস নামিয়ে দিতে পারে। তাই সাংবাদিকেরা সব সময় শেয়ারবাজারের দিকে দৃষ্টি রাখেন। আমাদের বোন স্বপ্ন রোজ যে রিপোর্টটি করেছে সেটা সত্য। এই রিপোর্ট প্রমাণ করে যিনি মামলা করেছেন তিনি চক্রান্তকারী।’

ওমর ফারুক আরও বলেন, ‘আমি স্বপ্ন রোজকে বলতে চাই, এই মামলা সংক্রান্ত বিষয়ে আপনার ওপর যদি কোনো আক্রমণ বা হামলা আসে তখন আপনার পাশে থাকবে বিএফইউজে। সারা দেশে বিএফইউজের অঙ্গসংগঠনগুলোও পাশে দাঁড়াবে।’

ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)-এর যুগ্ম সাধারণ সম্পাদক খায়রুল আলম বলেন, তারা দুর্নীতিবাজ, পুঁজিবাজারের মাফিয়া। তারা হাজার হাজার কোটি টাকা লুট করে বাংলাদেশের অর্থনীতিকে পঙ্গু করে দেওয়ার চেষ্টা করছে। তাদের কত দুঃসাহস যে সাংবাদিকদের বিরুদ্ধে মামলা করে! এই মাফিয়া লুটেরাদের শক্তির উৎস কোথায় সেটা খুঁজে দেখতে হবে।

এছাড়া আরও বক্তব্য দেন—ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের (ডিএসইসি) সাবেক সাধারণ সম্পাদক সুমন ইসলাম, স্বাধীনতা সাংবাদিক পরিষদের আহ্বায়ক আবু সাঈদ, ডিইউজের নির্বাহী সদস্য আনোয়ার হোসেন, সাবেক নির্বাহী সদস্য গোলাম মুজতবা ধ্রুব, সাংবাদিক নেতা শাহজাহান সাজু, সাংবাদিক নেতা সাজেদা হক, ডিএসইসির যুগ্ম সম্পাদক লাবিন রহমান, নির্বাহী সদস্য মনসুর আহমেদ, হালিমা খাতুন, সম্মিলিত সাংবাদিক সমাজের আহ্বায়ক রফিকুল ইসলাম কচি, কদমতলী থানা প্রেসক্লাব সভাপতি মহিউদ্দিন আহমেদ শাহিন ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান।