প্রেস ক্লাবে বিএনপির মানববন্ধন শুরু

বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপির মানববন্ধন শুরু হয়েছে।

আজ রোববার (১০ ডিসেম্বর) বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে কর্মসূচি শুরু হয়। ২৮ অক্টোবর নয়াপল্টনে সংঘর্ষে মহাসমাবেশ পণ্ড হওয়ার পর প্রথম জমায়েত করছে দলটি।

এ দিন সকাল পৌনে ১০টা থেকে জাতীয়তাবাদী বিএনপিসহ স্বেচ্ছাসেবক দল, মৎস্যজীবী দল ও অঙ্গসংগঠনের হাজার হাজার নেতাকর্মী ব্যানার ও ফেস্টুন নিয়ে প্রেস ক্লাবের সামনে জড়ো হতে শুরু করেন।

এ সময় নেতা-কর্মীদের ‘মুক্তি মুক্তি চাই, খালেদা জিয়ার মুক্তি চাই’, ‘জেলে নিয়ে আন্দোলন বন্ধ করা যাবে না’, ‘অবৈধ নির্বাচন, মানি না মানবো না’-সহ বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়।

মানববন্ধনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক, তথ্য ও গবেষণা বিষয়ক সহ-সম্পাদক কাদের গনি চৌধুরী, সহ দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ প্রমুখ উপস্থিত আছেন।

বিএনপির এই কর্মসূচি ঘিরে প্রেসক্লাব চারপাশে কঠোর নিরাপত্তারবলয় গড়ে তুলেছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। সকাল থেকেই জাতীয় প্রেস ক্লাবের সামনে, কদম ফোয়ারা ও মৎস্যভবনসহ আশপাশের পুলিশের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে।