মনোনয়ন প্রার্থীদের যে নির্দেশনা দিলেন শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদক: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ করার নির্দেশনা দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কোনো অবস্থাতেই বিদ্রোহী প্রার্থী হওয়া যাবে না উল্লেখ করে তিনি বলেন, যাকেই নৌকার মনোনয়ন দেয়া হবে তার জন্যই সবাইকে কাজ করতে হবে।

রোববার (২৬ নভেম্বর) সকালে গণভবনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীদের সঙ্গে মতবিনিময়ে শেখ হাসিনা বিএনপি- জামায়াতের নাশকতা প্রতিরোধ ও অপপ্রচার বন্ধে রাজপথে থাকারও নির্দেশনা দেন নেতাদের।

আওয়ামী লীগ প্রার্থীদের আজ মাহেন্দ্রক্ষণ। প্রার্থীতা বাছাইয়ের পূর্বক্ষণে নৌকার সম্ভাব্য মাঝিদের গণভবনে ডাকেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। সকাল সকাল গণভবনের ভেতরে মিলনমেলা বসে নৌকার কান্ডারিদের।

সারাদেশ থেকে ৩ হাজার ৩৬২ জন আসেন প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিতে। উৎসাহ উদ্দীপনা নিয়ে দীর্ঘ সারিতে দাঁড়িয়ে ভেতরে প্রবেশ করেন আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীরা। প্রার্থীরা বলছেন, দল যাকে চূড়ান্ত মনোনয়ন দেবে তার জন্যই কাজ করবেন তারা। আগামী দিনে নৌকাকে তীরে ভেড়াতে একাট্টা মনোনয়ন প্রত্যাশীরা।

আড়াই ঘণ্টার পর বেলা সাড়ে ১২টায় শেষ হয় বৈঠক। গণভবন থেকে বেরিয়ে প্রার্থীরা বলেন, বিএনপির নাশকতা প্রতিরোধ আর প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। নৌকার বিজয় সুনিশ্চিত করা পর্যন্ত মাঠে থাকার কড়া নির্দেশনা দেন শেখ হাসিনা।