সারাদেশে চলছে বিএপির ডাকা ষষ্ঠ দফার অবরোধ

নিজস্ব প্রতিবেদক: সরকারের পদত্যাগের এক দফা দাবিতে চলমান সরকারবিরোধী আন্দোলনে ষষ্ঠ দফায় আজ বুধবার (২২ নভেম্বর) সকাল ছয়টা থেকে টানা ৪৮ ঘণ্টা সড়ক, নৌ ও রেলপথে বিএনপির সর্বাত্মক অবরোধ শুরু হয়েছে। চলবে শুক্রবার সকাল ছয়টা পর্যন্ত। আলাদাভাবে ৪৮ ঘণ্টার অবরোধ পালন করছে জামায়াতে ইসলামীও।

বিএনপির এই যুগপৎ আন্দোলনের শরিক গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, গণতান্ত্রিক বাম ঐক্য, এলডিপি, লেবার পার্টিসহ সমমনা দলগুলোও পৃথকভাবে ৪৮ ঘণ্টার এই অবরোধ কর্মসূচি পালন করছে।

এর আগে মঙ্গলবার এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি পালনের আহ্বান জানিয়ে বলেন, গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার এক দফা দাবি আদায়, নিহতদের হত্যার বিচার, আহতদের সুচিকিৎসা, সারা দেশে গ্রেপ্তারকৃত হাজারো নেতাকর্মীর মুক্তি ও হয়রানি বন্ধের দাবিতে বাংলাদেশের গণতন্ত্রকামী জনগণকে আজ বুধবার সকাল ছয়টা থেকে শুক্রবার সকাল ছয়টা পর্যন্ত ৪৮ ঘণ্টা সারা দেশে অবিরাম সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালনের জন্য আমরা উদাত্ত আহ্বান জানাচ্ছি। আশা করি, সরকারের শুভ বুদ্ধির উদয় হবে ও জনগণের ন্যায্য দাবি মেনে নেবে।