পূবালী ব্যাংক লিমিটেড (ADC) বিভাগের নতুন নিয়োগপ্রাপ্ত কর্মকর্তাদের ওরিয়েন্টেশন

পূবালী ব্যাংক লিমিটেড, বাংলাদেশের অন্যতম প্রধান বাণিজ্যিক ব্যাংক, অল্টারনেটিভ ডেলিভারি চ্যানেল (ADC) বিভাগের নতুন নিয়োগপ্রাপ্ত ১৮৮ জন কর্মকর্তাদের স্বাগত জানাতে আজ প্রধান কার্যালয়ের অডিটোরিয়ামে ওরিয়েন্টেশন প্রোগ্রাম আয়োজন করে।

সোমবার (১১ সেপ্টেম্বর) অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ আলী। বিশেষ অতিথি হিসেবে উপ-ব্যবস্থাপনা পরিচালকবৃন্দ- মোহাম্মদ ইছা, মোহাম্মদ শাহাদাত হোসেন, আহমদ এনায়েত মনজুর, মোঃ শাহনেওয়াজ খান ও মোহাম্মদ আনিসুজ্জামান উপস্থিত ছিলেন। মানবসম্পদ বিভাগের প্রধান ও মহাব্যবস্থাপক ইসমত আরা হক অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন।

পূবালী ব্যাংকের প্রতিভা লালন এবং এর কর্মশক্তির সক্ষমতা বাড়ানোর প্রতিশ্রুতির অংশ হিসেবে এই ওরিয়েন্টেশন প্রোগ্রামটি বিশেষ গুরুত্ব বহন করে। দ্রæত বিকাশমান অল্টারনেটিভ ডেলিভারি চ্যানেল বিভাগটি ব্যাংকের গ্রাহকদের আধুনিক এবং সুবিধাজনক ব্যাংকিং পরিষেবার সুযোগ নিশ্চিত করতে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলী তাঁর বক্তৃতায় নতুন নিয়োগপ্রাপ্ত কর্মকর্তাদের স্বাগত জানান এবং ব্যাংকিং সেবায় উৎকর্ষের জন্য কর্মনিষ্ঠার ওপর জোর দেন। তিনি বলেন, ‘প্রযুক্তিভিত্তিক পরিবর্তনশীল সমাজব্যবস্থায় গ্রাহকদের চাহিদা মেটাতে আমাদের ব্যাংক সবসময়ই উদ্ভাবন এবং অভিযোজনযোগ্যতাকে অগ্রাধিকার দিয়েছে। তিনি বলেন, আমরা আমাদের নতুন নিয়োগপ্রাপ্ত কর্মকর্তাদের নতুন দৃষ্টিভঙ্গি এবং ধারণাকে স্বাগত জানাই। পূবালী ব্যাংকের দীর্ঘ ৬৪ বছরের ব্যাংকিং অভিজ্ঞতা এবং নবীনদের মেধা ও শ্রমের সমন্বয়ে ব্যাংকিং সেবা সমৃদ্ধ হবে বলে তিনি প্রত্যয় ব্যক্ত করেন।

তিনি আধুনিক ব্যাংকিংয়ের প্রেক্ষাপটে অল্টারনেটিভ ডেলিভারি চ্যানেল (ADC) বিভাগের তাৎপর্য তুলে ধরে বলেন, ‘এই বিভাগ আমাদের ডিজিটাইজড এবং গ্রাহক-কেন্দ্রিক ব্যাংকিং অভিজ্ঞতার দিকে যাত্রায় অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমরা আমাদের গ্রাহকদের একটি নির্বিঘœ এবং নিরাপদ প্ল্যাটফর্মে ব্যাংকিং সেবা প্রদানে অঙ্গীকারাবদ্ধ। নতুন নিয়োগপ্রাপ্তরা এমন সময়ে আমাদের সাথে যোগ দিচ্ছেন যখন ব্যাংকিং শিল্প দ্রুত বিকশিত হচ্ছে এবং আমি তাদের উদ্দীপনা এবং আনন্দের সাথে কর্মে মনোনিবেশ করতে উৎসাহিত করছি।’

ওরিয়েন্টেশন প্রোগ্রামে ব্যাংকিং পরিচালনা এবং অল্টারনেটিভ ডেলিভারি চ্যানেল (ADC) বিভাগের কার্যক্রম বিষয়ক প্রশিক্ষণ অন্তর্ভুক্ত ছিল, যা কম