নিউজ ডেস্ক:  চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালনের ক্ষেত্রে অভিনেত্রী নিপুন আক্তারের পক্ষে রায় দিয়েছেন আপিল বিভাগ।

আজ সোমবার (২১ নভেম্বর) হাইকোর্টের রায় স্থগিত করে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন ৩ সদস্যের আপিল বেঞ্চ এ রায় দেয়। এর আগে বেশ কয়েকবার মামলার শুনানির তারিখ পরিবর্তন হয়G

আদালতে আজ নিপুণের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী রোকন উদ্দিন মাহমুদ ও আইনজীবী মুস্তাফিজুর রহমান খান। অন্যদিকে জায়েদ খানের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী আহসানুল করিম, সঙ্গে ছিলেন আইনজীবী নাহিদ সুলতানা ও মজিবুল হক ভূঁইয়া। এসময় আদালতকক্ষে নিপুণ ও জায়েদ উপস্থিত ছিলেন।

নিপুনের আইনজীবী ব্যারিস্টার মো. মুস্তাফিজুর রহমান খান জানান, আপিল বিভাগের আজকের আদেশের ফলে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে তার (নিপুণ) দায়িত্ব চালিয়ে যেতে পারবেন।

আইনজীবী বলেন, জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে নিপুণ আক্তারকে সাধারণ সম্পাদক হিসেবে জয়ী ঘোষণা করা আপিল বোর্ডের সিদ্ধান্তকে অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেওয়া রায় স্থগিত করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

এ নিয়ে ১০ মাসে নানান ঘটনা পেরিয়ে নিপুণের করা লিভ টু আপিল ও জায়েদের করা আদালত অবমাননার আবেদন আজ আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য ওঠে। শুনানি শেষে আদালত আদেশ দেন।