“শেখ হাসিনার জন্য বাংলাদেশ ধন্য” এই স্লোগানে শ্রমিক লীগের ৫৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

১২ অক্টোবর ২০২২ইং বুধবার বাংলাদেশের সর্ববৃহৎ শ্রমিক সংগঠন জাতীয় শ্রমিক লীগের ৫৩তম প্রতিষ্ঠা বার্ষিকীতে সকাল ০৯.৩০ টায় পান্থ পথস্থ (গ্রীন রোড) পানি ভবনের সামনে সর্বস্তরের শ্রমিক কর্মচারীর জমায়েত হয়ে স্মরণকালের সর্ববৃহৎ বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়।

৫৩টি বেলুন ও ফেস্টুন উড়িয়ে র‌্যালী উদ্বোধন করেন জাতীয় শ্রমিক লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নূর কুতুব আলম মান্নান। হাজার হাজার শ্রমিক কর্মচারীদের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণে র‌্যালীটি রাসেল স্কয়ার হয়ে ৩২ নং ধানমন্ডিস্থ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘরের সামনে এসে শেষ হয়। পরে নেতৃবৃন্দ জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

বাংলাদেশ আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পদাক মোঃ হাবিবুর রহমান সিরাজ বঙ্গবন্ধুর বেদীতে উপস্থিত হয়ে জাতীয় শ্রমিক লীগের বর্ণাঢ্য র‌্যালীতে মুগ্ধ হন এবং বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

জাতীয় শ্রমিক লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নূর কুতুব আলম মান্নান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক খান সিরাজুল ইসলামের নেতৃত্বে অনুষ্ঠিত র‌্যালী ও শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কার্যকরী সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ আলাউদ্দিন মিয়া, সহ-সভাপতি এ্যাড. মোঃ হুমায়ুন কবির, তোফায়েল আহম্মেদ, মোঃ হাবিবুর রহমান আকন্দ, মোঃ শাহাবুদ্দিন মিয়া, মোঃ মহসিন ভূইয়া, মোঃ আসকার ইবনে শায়েখ খাজা, যুগ্ম সাধারণ সম্পাদক সুলতান আহম্মদ, সাংগঠনিক সম্পাদক কাউসার আহম্মেদ পলাশ ও মোঃ আনিছুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ মেহেদী হাসান, দপ্তর সম্পাদক এ.টি.এম. ফজলুল হক, অর্থ সম্পাদক মোঃ মহিউদ্দিন,

আন্তর্জাতিক সম্পাদক মোঃ মোতালেব হাওলাদার, মহিলা সম্পাদক প্রোমিলা পোদ্দার, আইন ও দরকষাকষি সম্পাদক মোঃ কাজিম উদ্দিন, শ্রমিক উন্নয়ন ও কল্যাণ সম্পাদক মোঃ লুৎফর রহমান, ট্রেড ইউনিয়ন সমন্বয় বিষয়ক সম্পাদক মোঃ ফিরোজ হোসাইন, কার্যকরী সদস্য নাজমুল আলম রোমেন ও এস.এম. সেলিম আনছারী, মহিলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কাজী রহিমা আক্তার সাথী, ঢাকা মহানগর দক্ষিণের ভারপ্রাপ্ত সভাপতি এবিএম সফিউল আলম বুলু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ ইব্রাহিম, ঢাকা মহানগর উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ নুরুল ইসলাম, সাধারণ সম্পাদক মোঃ বরকত খান,

যুব শ্রমিক লীগের আহ্বায়ক আবদুল হালিম, সদস্য সচিব মোঃ রফিকুল ইসলাম সহ ঢাকা মহানগর উত্তর- দক্ষিণের নেতৃবৃন্দ, ঢাকা জেলা, তেজগাঁও অঞ্চল, শ্রীপুর অঞ্চল, কেরানীগঞ্জ অঞ্চল, ফতুল্লা অঞ্চল, আশুলিয়া অঞ্চল, গাজীপুর, অন্তর্ভূক্ত বিভিন্ন জাতীয় ইউনিয়ন, ক্র্যাফট ফেডারেশন, বেসিক ইউনিয়ন, মহিলা কমিটি, যুব কমিটি, থানা ও ওয়ার্ড শাখার নেতৃবৃন্দ। অনুষ্ঠান সুষ্ঠভাবে পরিচালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক খান সিরাজুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ মেহেদী হাসান ও ট্রেড ইউনিয়ন সমন্বয় বিয়ষক সম্পাদক মোঃ ফিরোজ হোসাইন।

শ্রদ্ধা নিবেদন শেষে নেতৃবৃন্দ বলেন, জাতীয় শ্রমিক লীগের নেতাকর্মীরা সকল প্রকার ষড়যন্ত্র- চক্রান্তের উর্ধ্বে থেকে আজ আরো সুসংগঠিত ও ঐক্যবদ্ধ। হাজার হাজার নেতাকর্মীদের স্বতঃর্স্ফুত উপস্থিতি তার স্বাক্ষী বহন করে। এই সুশৃংঙ্খল ঐক্যবদ্ধ শক্তি দিয়ে আগামী জাতীয় নির্বাচনে জাতির পিতার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনাকে পুনরায় এদেশের প্রধানমন্ত্রী করে দেশের চলমান উন্নয়ন ও অগ্রগতির ধারাকে অব্যাহত রাখার শপথ নিতে হবে। এছাড়াও দেশব্যাপী জাতীয় শ্রমিক লীগের সকল জেলা, মহানগর ও আঞ্চলিক শাখা ও বৈদেশিক শাখা/সংগঠনের উদ্যোগে জাতীয় শ্রমিক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালিত হয়। উল্লেখ্য ১৯৬৯ সালের এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের শ্রমজীবী মেহনতি মানুষের সামাজিক, অর্থনৈতিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক মুক্তির লক্ষ্যে এই সংগঠনটি প্রতিষ্ঠা করেন।