নিজস্ব প্রতিবেদক: বর্তমান মুনাফা দ্বিগুণ বৃদ্ধি করতে উদ্যোগ গ্রহণ করেছে শেয়ারবাজারে তালিকাভুক্ত সেবা ও আবাসন খাতের কোম্পানি সাইফ পাওয়ারটেক লিমিটেড। কোম্পানিটির শতভাগ সাবসিডিয়ারি কোম্পানি সাইফ মেরিটাইম এলএলসি’র সঙ্গে দুবাইয়ের সাফিন ফিডার কোম্পানির সঙ্গে ব্যবসায়িক চুক্তি স্বাক্ষরিত হয়েছে। আর এ চুক্তির গ্যারান্টর হিসেবে রয়েছে সাইফ পাওয়ারটেক লিমিটেড।

সাফিন ফিডার কোম্পানির ৩টি জাহাজ ভাড়ায় ব্যবহার করবে সাইফ মেরিটাইম লিমিটেড। আগামী ১৫ বছর জাহাজগুলো বাংলাদেশের পোর্টসহ আন্তর্জাতিক বিভিন্ন পোর্টের চলাচল করবে। ৩টি কন্টিনার ফিডার ভেসেলের ধারণ ক্ষমতা ১৭০০ থেকে ২১০০ টিউস।

কোম্পানিটি আশা করছে, প্রতিটি কার্গো ফ্রেইট সেলস রেভিনিউ হবে বছরে ২ কোটি ডলার;বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ২০০ কোটি টাকা। এক্ষেত্রে প্রতিটি জাহাজের বিপরীতে বছরে মুনাফা ধরা হয়েছে আনুমানিক ২৫ লাখ ডলার বা ২৫ কোটি টাকা।

তিনটি জাহাজের বিপরীতে সাইফ মেরিটাইমের মুনাফা হবে প্রায় ৭৫ কোটি টাকা। যেহেতু কোম্পানিটির শতভাগ মালিকানায় রয়েছে সাইফ পাওয়ারটেক তাই এই মুনাফার সম্পূর্ণই অংশীদার হবেন বিনিয়োগকারীরা।

উল্লেখ্য, সাইফ পাওয়ারটেকের মুনাফা ২০২১ সাল থেকে উল্লেখযোগ্যহারে বাড়ছে। বর্তমানে কোম্পানিটির মুনাফা ৬০ কোটির ঘরে রয়েছে। উল্লেখিত চুক্তি অনুযায়ী বছরে আরও ৭৫ কোটি টাকা যোগ হবে। সেক্ষেত্রে সাইফ পাওয়ারটেকের মুনাফা দ্বিগুণেরও বেশি বৃদ্ধি পাবে।