প্রবীণ সাংবাদিক সৈয়দ শাহজাহান আর নেই

সৈয়দ শাহজাহান

প্রবীণ সাংবাদিক, জাতীয় প্রেস ক্লাবের স্থায়ী সদস্য, বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের প্রেস সচিব, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ শাহজাহান আর নেই।

তিনি আজ বিকালে রাজধানীর একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়ে সহ বহু গুনগ্রাহী রেখে গেছেন। তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর।

সৈয়দ শাজাহানের স্ত্রী সৈয়দা জাহানারা শেফালী জানান, গত বৃহস্পতিবার (২২ এপ্রিল) অসুস্থ বোধ করলে তার নমুনা পরীক্ষা করা হয়। পরে তার করোনা পজিটিভ আসে। ২৩ এপ্রিল রাত প্রায় আড়াইটার দিকে ক্রিসেন্ট হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালের আইসিইউ-তে স্থানান্তরিত করা হয়। বুধবার দুপুরের পর থেকে অবস্থার অবণতি ঘটে। বিকালে অক্সিজেন লেবেল একেবারে কমে যাওয়ায় লাইফ সাপোর্ট খুলে দিয়ে ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করেন।

আরও পড়ুন:- ড. তারেক শামসুর রেহমানের মরদেহ উদ্ধার

সৈয়দ শাহজাহান দৈনিক ইত্তেফাকে প্রায় ৪৫ বছর সাংবাদিকতা করেন। তিনি পত্রিকাটির প্রধান প্রতিবেদক, শিফট ইনচার্জ সহ বিভিন্ন বিভাগে দায়িত্ব পালন করেছেন। তিনি ঢাকা সাংবাদিক ইউনিয়নের সদস্য। তিনি কচি-কাঁচার আসরের অন্যতম প্রতিষ্ঠাতা ছিলেন।