রাজধানীর কলাবাগানে কিশোরীকে ধর্ষণের পর হত্যা, গ্রেফতার ৩

রাজধানীর কলাবাগানে

রাজধানীর কলাবাগানে ডলফিন গলিতে ‘ও লেভেল’-এ পড়ুয়া এক কিশোরীকে শারীরিক নির্যাতন ও ধর্ষণের পর হত্যার অভিযোগে গ্রেফতার করা হয়েছে মূল অভিযুক্ত ইফতেখার ফারদিন দিহানসহ তিন তরুণকে। নিহত কিশোরীর নাম আনুশকাহ নূর আমিন (১৮)। সে ইংলিশ মিডিয়াম স্কুল মাস্টার মাইন্ড’র ছাত্রী।

বৃহস্পতিবার (৭ জুলাই) দুপুরে কলাবাগানের ডলফিন গলিতে এ ঘটনা ঘটে। হত্যার আগে তাকে ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ স্বজনদের।

কলাবাগান থানার ওসি-তদন্ত আসাদুজ্জামান বলেন, মূল অভিযুক্ত ইফতেখার ফারদিন দিহান দাবি করছেন, তাদের মধ্যে দুই থেকে তিন মাস ধরে প্রেমের সম্পর্ক। তার বাসাতে কিশোরীটি অজ্ঞান হয়ে পড়লে সে তার তিন বন্ধু মিলে ধানমন্ডির আনোয়ার খান মর্ডান হাসপাতালে নিয়ে আসেন। সেখান থেকেই পুলিশ মরদেহ উদ্ধার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য তার অন্য তিন বন্ধুকেও আটক করা হয়েছে। ইফতেখার ফারদিন দিহান হত্যার ও ধর্ষণের কথা স্বীকার করেছে।

নিউমার্কেট জোনের এসি আবুল হাসান বলেন, প্রাথমিকভাবে মূল অভিযুক্ত তবে বিষয়টি আমরা যাচাই-বাছাই করে দেখছি।

এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশের রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. সাজ্জাদুর রহমান বলেন, আনোয়ার খান মডার্ন হাসপাতাল থেকে আমরা তার লাশ উদ্ধার করেছি। তাকে নিয়ে আসে বন্ধু দিহান, যাকে আমরা আটক করি। পরবর্তীতে হাসপাতালে তার আরও তিন বন্ধু আসে। তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য আমাদের হেফাজতে রেখেছি।

ডিসি আরও বলেন, লাশের সুরতহাল করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেলে পাঠানো হয়েছে। রিপোর্ট পেলে বলতে পারব কী কারণে মারা গেছে।

আরও পড়ুন- যশোরে কারাগারে ভারতীয় নাগরিকের মৃত্যু

এই মুহূর্তে লাশ ঢাকা মেডিক্যাল কলেজের মর্গে রয়েছে, কিশোরীটির পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে।