প্যারাডাইস গ্রুপের চেয়ারম্যান ও এমডির নামে গ্রেপ্তারি পরোয়ানা

প্যারাডাইস গ্রুপের

চেক ডিসঅনার মামলায় এবি ব্যাংকের ঋণ খেলাপি গ্রাহক প্যারাডাইস গ্রুপের চেয়ারম্যান, এমডি ও অন্যান্য পরিচালকের নামে গ্রেপ্তারি পরোনা জারি করেছেন আদালত। গত সোমবার রাতে গুলশান থানার এসআই ফেরদৌস এবং এসআই ফারুক প্যারাডাইস গ্রুপের এমডি বাসায় অভিযানে গেলে জানা যায়, তিনি তার পরিবারসহ কানাডায় পালিয়ে গেছেন।

উল্লেখ্য, প্যারাডাইস গ্রুপের তিনটি প্রতিষ্ঠান, প্যারাডাইস স্পিনিং মিলস লিমিটেড , প্যারাডাইস কেবসল লিমিটেড এবং এসবিএস কেবলস লিমিটেডের নামে এবি ব্যাংকের মোট অনাদায়ী ২২০ কোটি টাকা খেলাপি ঋণ আছে। এসব ঋণ পরিশোধ না করায় গত সোমবার পারাডাইস গ্রুপের চেয়ারম্যান- মোশারফ হোসেন, এমডি- মজিবুর রহমান ও অন্যান্য পরিচালকদের নামে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

জানা যায়, গত ৩০ নভেম্বর পর্যন্ত এবি ব্যাংকে প্যারাডাইস স্পিনিং মিলস লিমিটেড এর নামে খেলাপি ঋণের স্থিতি দাঁড়ায় ১২৪ কোটি ২৪ লাখ টাকা এবং প্যারাডাইস কেবলস লিমিটেড এর নামে  ৭৬ কোটি ২৭ লাখ টাকা। এছাড়াও এসবিএস কেবলস  এর নামে ১৮ কোটি ১৬ লাখ টাকা অনাদায় আছে। উক্ত অনাদায়ী টাকা আদায়ের জন্য গত ২৫শে জুন ও ২৩শে জুলাই দুইটি নিলামের আয়োজন করে এবি ব্যাংক। একই সাথে টাকা আদায়ের জন্য গত ২১ শে জনু ও ৪ঠা নভেম্বর নেগোশিয়েবল ইন্সট্রুমেন্ট এক্ট এর আওতায় চেক ডিসঅনার এ ফৌজদারি মামলা করে এবি ব্যাংক। ওই মামলায় গ্রুপটির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালকসহ আরো অন্যান্য পরিচালকদের নামে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।