গ্রিন জার্নালিজম নিয়ে অনলাইন কর্মশালা

গ্রিন জার্নালিজম

গ্রিন জার্নালিজম নিয়ে ইস্টার্ন ইউনিভার্সিটি জার্নালিস্ট ফোরাম ও পরিবেশ বিষয়ক ওয়েব পোর্টাল বিডি এনভায়রনমেন্টের যৌথ উদ্যোগে অনলাইন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। পরিবেশ বিষয়ক যেকোন সমস্যা, প্রতিকার কিংবা সম্ভাবনার দ্বার উন্মুক্ত করতে নাগরিক সাংবাদিকতার কলাকৌশল নিয়ে আলোচনা হয় কর্মশালায়।

প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক প্রথম আলোর বিশেষ প্রতিনিধি ইফতেখার মাহমুদ ও রিভারাইন পিপল এর মহাসচিব শেখ রোকন। কর্মশালাটি পরিচালনা করেন বিডি এনভায়রনমেন্টের প্রতিষ্ঠাতা মোঃ আশরাফুল আলম। এই আয়োজনের কৌশলগত পার্টনার অনলাইন নিউজ পোর্টাল গনমাধ্যম দেশ সমাচার

ইস্টার্ন ইউনিভার্সটি জার্নালিস্ট ফোরাম ২০১৩ সালে প্রতিষ্ঠিত শিক্ষার্থীদের একটি ফোরাম যেখানে সাংবাদিকতা ও পত্রিকায় লেখালেখি করতে আগ্রহীদের প্রস্তুত করতে নানান ধরনের কর্মশালা, সেমিনার, প্রতিযোগিতার আয়োজন করা হয়। তারই অংশ হিসেবে বিদ্যমান করোনা পরিস্থিতি বিবেচনা করে ডিজিটাল মাধ্যমে গ্রিন জার্নালিজম নিয়ে কর্মশালার আয়োজন করা হয় । অন্যদিকে বিডি এনভায়রনমেন্ট ২০১৩ সালে প্রতিষ্ঠিত একটি পরিবেশ বিষয়ক ওয়েব পোর্টাল। অনলাইনে পরিবেশ বিষয়ক লেখা প্রকাশের পাশাপাশি নানা ধরনের সামাজিক কার্যক্রম পরিচালনা করে আসছে।