শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করলো পূবালী ব্যাংক পিএলসি

বায়ান্নর ভাষা আন্দোলনে আত্মত্যাগকারী সকল শহীদ ও ভাষা সৈনিকদের শ্রদ্ধাবনত চিত্তে স্মরণ করে যথাযোগ্য মর্যাদায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করেছে পূবালী ব্যাংক পিএলসি।

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ আলী। উপ-ব্যবস্থাপনা পরিচালকবৃন্দ- মোঃ শাহনেওয়াজ খান, মোহাম্মদ আনিসুজ্জামান ও মোহাম্মদ জামাল উদ্দীন মজুমদার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

স্বাগত বক্তব্য রাখেন মহাব্যবস্থাপক দিলীপ কুমার পাল। ব্যাংকের নির্বাহীবৃন্দ এবং সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীগণ এসময় উপস্থিত ছিলেন।

ভাষা আন্দোলনে আত্মত্যাগকারী সকল শহীদ ও ভাষা সৈনিকদের গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলী বলেন, এবছর ভাষা আন্দোলনের গৌরবময় ৭২ বছর পালিত হচ্ছে।

তিনি বলেন, ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি বাংলার দামাল ছেলেরা বুকের তাজা রক্ত ঢেলে রক্ষা করেছিল মায়ের ভাষায় কথা বলার অধিকার। স্বৈরাচার আর শাসকশ্রেণির যাবতীয় অন্যায়ের বিরুদ্ধে বাঙালির প্রথম প্রতিবাদ ‘বায়ান্নর একুশে ফেব্রুয়ারি’ জাতির পরিচয়ের দীর্ঘ সংগ্রামের মাইলফলক এবং স্বকীয় সত্তায় ভাস্বর।