এনআরবি ব্যাংক-এর আইপিও-তে বিনিয়োগকারীদের বিপুল অংশগ্রহণ

দেশের চতুর্থ প্রজন্মের একটি স্বনামধন্য ব্যাংক, এনআরবি ব্যাংক, পুঁজিবাজারে বিনিয়োগকারীদের নিকট থেকে ১০০ কোটি টাকার প্রাথমিক গণ প্রস্তাব (আইপিও) আহবান করে।

সম্প্রতি আইপিও আবেদনের প্রক্রিয়া সম্পন্ন হয়েছে এবং এতে বিনিয়োগকারীদের বিপুল পরিমাণ সাড়া পেয়েছে এনআরবি ব্যাংক। উল্লেখ্য, দেশে বসবাসকারী বিনিয়োগকারীদের থেকে প্রায় ৪ গুণ (অর্থাৎ ৭০ কোটি টাকার বিপরীতে ২৭৩.৯০ কোটি টাকা) আবেদন জমা পড়েছে।

পাশাপাশি, প্রবাসী বাংলাদেশি আবেদনকারীরা ৫ কোটি টাকার বিপরীতে আবেদন করেছে মোট ২৩.৮৮ কোটি টাকা যা প্রায় ৫ গুণ। এছাড়াও, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা এনআরবি ব্যাংকের আইপিও-তে তাদের জন্যে বরাদ্দকৃত ২৫ কোটি টাকার বিপরীতে ৬২.৭৫ কোটি টাকার আবেদন করেছে যা প্রায় আড়াই গুণ।

সম্মানীত বিনিয়োগকারীরা যারা এনআরবি ব্যাংক-এর আইপিও-তে অংশগ্রহণ করে ব্যাংকের প্রতি তাদের আস্থা ও সমর্থন দিয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে। আইপিও-তে রেকর্ড পরিমাণ সাবস্ক্রিপশন বিনিয়োগকারীদের এনআরবি ব্যাংক-এর প্রতি পূর্ণ আস্থারই বহিঃপ্রকাশ।

ব্যাংক-এর প্রতি এই নির্ভরতা ও সমর্থন আগামী দিনগুলোতে এনআরবি ব্যাংককে একটি অনন্য উচ্চতায় নিয়ে যাবে। এনআরবি ব্যাংক বিনিয়োগকারীদের এই আস্থা ও সমর্থন-কে পুঁজি করে ভবিষ্যতে আর্থিক খাতে এর বাজার উপস্থিতি বৃদ্ধি করতে সচেষ্ট থাকবে এবং গ্রাহকদের ও বিনিয়োগকারীদের সর্বোচ্চ সেবা প্রদানে অবিচল থাকবে।