ডিএসইতে সূচকের উত্থানে শেষ হলো লেনদেন

লেনদেনে বড় উত্থান

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের প্রথম কর্মদিবসে মূল্য সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। তবে গতদিনের তুলনায় লেনদেন কিছুটা কমেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য মতে, আজ ডিএসইতে অধিকাংশ কোম্পানির শেয়ারের দর কমেছে। রোববার ডিএসইর প্রধান সূচক ‘ডিএসইএক্স’ ৭৩ দশমিক ৭১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৪৪৭ পয়েন্টে।

এছাড়াও, শরীয়াহ সূচক ‘ডিএসইএস’১০ দশমিক ৭৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৯৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২১ দশমিক ৭০ পয়েন্ট বেড়ে ২ হাজার ১৫৯ পয়েন্টে দাঁড়িয়েছে।

আজ ডিএসইতে ১ হাজার ৮৫২ কোটি ৫১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর আগের কার্যদিবসে লেনদেন হয়েছিলো ১ হাজার ৮৫৭ কোটি ৭৫ লাখ টাকা। আজ ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে হয়েছে ৩৯৪ টি কোম্পানির। এর মধ্যে দর বেড়েছে ১৬৫ টির, কমেছে ১৯৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩ টির।

অপরদিকে, দেশের আরেক পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩০৯ দশমিক ৩২ পয়েন্ট বেড়ে লেনদেন শেষ হয়েছে ১৮ হাজার ৬০৫ পয়েন্টে।

আজ সিএসইতে লেনদেন হওয়া ২৯৪ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৮ টির, দর কমেছে ১৪৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ২০ টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ২৩ কোটি ৮০ লাখ টাকা।