ডিএসইতে সূচক ও লেনদেনের উত্থান

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন সূচকের সাথে বেড়েছে লেনদেন ও বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য মতে, বৃহস্প্রতিবার ডিএসই ব্রড ইনডেক্স গেল দিনের চেয়ে ৬০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ২১৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৬২ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১১৬ পয়েন্টে।

আজ লেনদেন হওয়া ৩৯৪ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৭১ টির, দর কমেছে ৭১ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৫২ টির।

ডিএসইতে ১ হাজার ১২২ কোটি ৯ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১৪২ কোটি ৩৮ লাখ টাকা বেশি। এর আগের দিন লেনদেন হয়েছিল ৯৭৯ কোটি ৭১ লাখ টাকার।

অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৯৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৬২৬ পয়েন্টে।

সিএসইতে ২৭৩ টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৭৭ টির দর বেড়েছে, কমেছে ৬৬ টির এবং ৩০ টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১৭ কোটি ৯৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।