মার্কেন্টাইল ব্যাংকের ‘অ্যানুয়াল বিজনেস সামিট-২০২৪’ অনুষ্ঠিত

অ্যানুয়াল বিজনেস সামিট
মার্কেন্টাইল ব্যাংক পিএলসি.-এর ‘অ্যানুয়াল বিজনেস সামিট-২০২৪’ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৬ জানুয়ারি ২০২৪) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁ হোটেলে ‘অ্যানুয়াল বিজনেস সামিট-২০২৪’  অনুষ্ঠিত হয়। এতে ব্যাংকের ১৫২ টি শাখার প্রধান, ৪২টি উপশাখার ইনচার্জ, রিজিওনাল হেড ও প্রধান কার্যালয়ের বিভাগীয় প্রধান ও ঊর্ধ্বতন নির্বাহীরা অংশ নেন। সম্মেলনে  প্রধান অতিথি ছিলেন ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মোরশেদ আলম এমপি এবং সভাপতিত্ব করেন ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোঃ কামরুল ইসলাম চৌধুরী।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ব্যাংকের ভাইস চেয়ারম্যান এ.এস.এম. ফিরোজ আলম ও মোঃ আনোয়ারুল হক, নির্বাহী কমিটির চেয়ারম্যান আলহাজ্ব আকরাম হোসেন (হুমায়ুন), মার্কেন্টাইল এক্সচেঞ্জ হাউজ (ইউকে) লিমিটেড এর চেয়ারম্যান এম. আমানউল্লাহ, মার্কেন্টাইল ব্যাংক সিকিউরিটিজ লিমিটেডের চেয়ারম্যান এম. এ খান বেলাল ও পরিচালক মোহাম্মদ আব্দুল আউয়াল। অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মতিউল হাসান, সিএফও তাপস চন্দ্র পাল, পিএইচডি অনুষ্ঠানে বক্তব্য দেন।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপব্যবস্থাপনা পরিচালক মোঃ জাকির হোসাইন, আদিল রায়হান, শামীম আহম্মদ এবং মুঃ মাহমুদ আলম চৌধুরী এবং কোম্পানি সচিব ও হেড অব এইচআর আবু আসগার জি. হারুনীসহ ঊর্ধ্বতন নির্বাহী ও কর্মকর্তাগণ।
সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান মোরশেদ আলম এমপি ব্যাংকের সার্বিক লক্ষ্য অর্জনে আন্তরিক প্রচেষ্টার জন্য শাখা, উপশাখা ও বিভাগীয় প্রধানদের ধন্যবাদ জানান। তিনি বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ, ফিলিস্তিনে ইসরাইলী আগ্রাসনের প্রভাবে বিশ^ব্যাপী অর্থনীতিতে মন্দাবস্থা বিরাজ করছে। যার ফলে ২০২৩ সালে মার্কেন্টাইল ব্যাংকের পরিচালন মুনাফা আশানুরুপ অর্জিত হয়নি।
ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোঃ কামরুল ইসলাম চৌধুরী ২০২৪ সালে ব্যাংকের ব্যবসায়িক লক্ষ্য অর্জনে করণীয় সম্পর্কে শাখা প্রধান, উপশাখা ইনচার্জ, বিভাগীয় ও আঞ্চলিক প্রধানদের গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা দেন। একইসাথে তিনি, খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে ও গ্রামীণ অর্থনীতিকে বেগবান রাখতে কৃষি ও এসএমই ঋণ প্রদানের ওপর গুরুত্বারোপ করেন। পাশাপাশি তিনি, গ্রাহক সেবার মান বৃদ্ধি ও প্রযুক্তিনির্ভর স্মার্ট ব্যাংকিং নিশ্চিত করতে সকলকে আরও সচেষ্ট হওয়ার আহবান জানান।