সাফা ‘ওভারঅল উইনার’ এবং ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন

সেরা আর্থিক প্রতিবেদন ২০২২ প্রকাশের জন্য সাউথ এশিয়ান ফেডারেশন অব অ্যাকাউন্ট্যান্টস (সাফা) অ্যাওয়ার্ড পেলো বাংলাদেশের ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি। সার্কভুক্ত দেশগুলোর মধ্যে ‘সাফা বেস্ট প্রেজেন্টেড অ্যানুয়াল রিপোর্ট অ্যাওয়ার্ড’, ‘ইন্টিগ্রেটেড রিপোটিং অ্যাওয়ার্ড’ এবং ‘সার্ক এনিভার্সারি -অ্যাওয়ার্ড’ এর আওতায় ‘ওভারঅল উইনার’ পুরস্কার লাভ করেছে ওয়ালটন।

এছাড়াও, ম্যানুফ্যাকচারিং ক্যাটাগরীতে প্রথম পুরস্কার ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করেছে ওয়ালটন। ২০২১ সালেও সাফা অ্যাওয়ার্ড অর্জন করেছিল বাংলাদেশের এই ইলেকট্রনিক্স জায়ান্ট।

উল্লেখ্য, সাউথ এশিয়ান ফেডারেশন অব অ্যাকাউন্ট্যান্টস (সাফা) হচ্ছে সার্কভুক্ত দেশগুলোর অ্যাকাউন্টিং পেশার মান উন্নয়নের লক্ষ্যে ক্রমাগতভাবে কাজ করে যাওয়া একটি প্রতিষ্ঠান, যা ১৯৮৪ সালে প্রতিষ্ঠিত হয়। বর্তমানে সংস্থাটির সদস্য হচ্ছে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলংকা, আফগানিস্তান, নেপাল ও মালদ্বীপের ১১টি চাটার্ড অ্যাকাউন্ট্যান্ট এবং কস্ট অ্যাকাউন্ট্যান্ট পেশাজীবী প্রতিষ্ঠান।

গত ২২ ডিসেম্বর ভারতের নয়া দিল্লীর হোটেল রেডিসন ব্লুতে আয়োজিত এক জাঁক-জমকপূর্ণ অনুষ্ঠানে সাফার সভাপতি সিএ নিহার এন জাম্বুসারিয়ার কাছ থেকে এই পুরস্কার গ্রহন করেন ওয়ালটনের সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর ও কোম্পানি সচিব মো: রফিকুল ইসলাম, এফসিএস।

এ সময় আরো উপস্থিত ছিলেন সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর ও সিএফও (চলতি দায়িত্ব) মো. জাকির হোসেন ভূঁইয়া, ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর মো. সাজেদুল কবির এবং অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর মো. শরীফ হোসেন।

পুরস্কার প্রাপ্তির প্রতিক্রিয়ায় ওয়ালটনের সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর ও কোম্পানি সচিব মো: রফিকুল ইসলাম বলেন, “ওয়ালটন স্বচ্ছতা ও জবাবদিহিতার সঙ্গে ব্যবসা পরিচালনা করে আসছে যার প্রমাণ এই অ্যাওয়ার্ড প্রাপ্তি। সাউথ এশিয়ান ফেডারেশন অব অ্যাকাউন্ট্যান্টস (সাফা) এর কাছ থেকে এ ধরনের পুরস্কার প্রাপ্তি ওয়ালটনের এগিয়ে যাওয়ার দৃপ্ত পথচলাকে আরও গতিশীল করবে।”

তিনি আরো বলেন, যেকোনো পুরস্কার প্রাপ্তি বা স্বীকৃতি প্রতিষ্ঠানের জন্য অবশ্যই গৌরবের এবং এর ফলে প্রতিষ্ঠানের দায়বদ্ধতা বহুগুণ বেড়ে যায় । এই পুরস্কার ২০৩০ সালের মধ্যে ওয়ালটকে বিশ্বের অন্যতম সেরা ইলেকট্রনিক্স ব্র্যান্ড হয়ে উঠার লক্ষ্য অর্জনের পথে উৎসাহ যোগাবে।

উল্লেখ্য, ২০২১-২২ অর্থবছরে সেরা বার্ষিক প্রতিবেদন প্রকাশের জন্য আইসিএসবি, আইসিএবি এবং আইসিএমএবি’র পুরস্কারও জিতেছে ওয়ালটন।