আইশারের দুই সিরিজের নতুন ট্রাক আনলো রানার

ট্রাক আনলো রানার

দেশের বাজারে আইশারের দুই সিরিজের নতুন ট্রাক নিয়ে এলো রানার মটরস। এর মাধ্যমে আইশার প্রো ২০০০ এবং ৬০০০ সিরিজের কয়েকটি বাণিজ্যিক পরিবহনের যাত্রা শুরু হলো।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) রাজধানীর বসুন্ধরায় ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারের এক সংবাদ সম্মেলনে এই গাড়িগুলোর উদ্বোধন করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রানার গ্রুপের চেয়ারম্যান হাফিজুর রহমান খান। এ ছাড়া ভলভো আইশার কমার্শিয়াল ভ্যাহিক্যাল, বাংলাদেশসহ দক্ষিণ এশিয়া এবং আশিয়ান দেশসমূহের রিজিওনাল হেড শান্তানু শ্রীভাস্তাভ, রানার গ্রুপের ভাইস চেয়ারম্যান মোজাম্মেল হোসাইন, আইশার ও রানারের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রানার গ্রুপের চেয়ারম্যান হাফিজুর রহমান খান বলেন, আইশারের নতুন সিরিজের ট্রাকগুলো বাংলাদেশের পরিবহন খাতে নবযুগের সূচনা করবে। যা পণ্য পরিবহনে উন্নতিসহ দেশের অর্থনীতিতে বড় অবদান রাখবে। পাশাপাশি নতুন সিরিজের ট্রাকগুলো ক্রেতাদের সার্বিক সন্তুষ্টি লাভ করবে বলে বিশ্বাস করি।

তিনি বলেন, স্মার্ট বাংলাদেশের এই সময়ে জীবযাত্রার পরিবর্তন হচ্ছে, পণ্যের পরিবর্তন হচ্ছে, পরিবহনে পরিবর্তন আসছে। আমরা পরিবহনে ধারাবাহিকভাবে পরিবর্তন আনছি। পরিবহনে গত ৫/১০ বছর আগের চেয়ে বর্তমানে অনেক নতুন নতুন ফিচার যুক্ত হয়েছে। অত্যাধুনিক ফিচার সমৃদ্ধ হওয়ার কারণে গাড়ির রক্ষণাবেক্ষণ-ব্যয় কমে আসবে, মুনাফা বাড়বে। অপরদিকে গাড়ি দুর্ঘটনা কম হবে। এর মাধ্যমে দেশের জনগণের উন্নয়ন হবে, যা অর্থনীতিতে অবদান রাখতে সহায়তা করবে। আমরা সেভাবেই পরিবহন খাতে পরিবর্তনের মাধ্যমে অর্থনীতিতে অবদান রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছি।

ভলভো আইশার কমার্শিয়াল ভেহিক্যাল ইন্টারন্যাশনালের দক্ষিণ এশিয়া ও আসিয়ান অঞ্চলের রিজিওনাল হেড মি. শান্তানু শ্রীভাস্তভ বলেন, বাংলাদেশের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে অত্যাধুনিক প্রযুক্তি উদ্ভাবনী নকশা এবং জ্বালানি-সাশ্রয়ী যানবাহনের প্রতি জোর দেওয়ার বিষয়ে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। আমরা বাংলাদেশের গ্রাহকদের সমৃদ্ধিতে অবদান রাখার জন্য আমাদের প্রচেষ্টায় অবিচল আছি।

তিনি বলেন, আইশারের নেক্সট জেনারেশন ট্রাকগুলো বাংলাদেশের জন্য বিশেষভাবে অতি আধুনিকভাবে তৈরি করা হয়েছে। এই অত্যাধুনিক গাড়িগুলোতে টিন্টেবল কেবিন, ওয়াকথ্রু কেবিন, ইনফোটেইনমেন্ট সিস্টেম, স্টিয়ারিং মাউন্ট কন্ট্রোল, ক্রজ কন্ট্রোল, ফুয়েল কোচিং, অন বোর্ড ডায়াগনস্টিক এবং ড্রাইভারের বাড়তি নিরাপত্তা ও আরামের জন্য একটি আধুনিক কেবিন রয়েছে। এ ছাড়া নতুন সিরিজের এই ট্রাকগুলো বাংলাদেশের সরু রাস্তায় চলাচল করতে পারবে।

সংবাদ সম্মেলনের শুরুতে রানার মটরসের সিনিয়র জি এম ফিরোজ কবির সবগুলো গাড়ির বিস্তারিত তুলে ধরে বলেন। তিনি বলেন, রানার মটরস পরিবহন খাতকে সমৃদ্ধিসহ দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছেন। আগামীতে ভলভো আইশারের সিরিজের গাড়িগুলো পরিবহন খাতে বেশ পরিবর্তন আনবে।