বোরাক রিয়েল এস্টেটের রোড শো অনুষ্ঠিত

শেয়ারবাজার থেকে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে শেয়ারবাজার থেকে ৪০০ কোটি টাকা সংগ্রহ করতে চায় বোরাক রিয়েল এস্টেট লিমিটেড।

বুধবার (১৮ অক্টোবর, ২০২৩) সকালে রাজধানীর হোটেল শেরাটনে কোম্পানিটির ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরতে শেয়ারবাজার সংশ্লিষ্ট সকল স্টেকহোল্ডারদের নিয়ে রোড শো অনুষ্ঠিত হয়।

প্রস্তাবিত এই প্রাথমিক গণপ্রস্তাবের ইস্যু ব্যবস্থাপনা করবে বি. এম. এস. এল ইনভেস্টমেন্ট লিমিটেড ও স্বদেশ ইনভেস্টমেন্ট ম্যানেজমেন্ট লিমিটেড এবং রেজিস্ট্রার টু দি ইস্যু হিসেবে দায়িত্ব পালন করবে ইম্পেরিয়াল ক্যাপিটাল লিমিটেড।

এছাড়া কোম্পানিটির বিধিবদ্ধ নিরীক্ষা কার্যক্রম পরিচালনা করবে হুদা ভাসি চৌধুরী এন্ড কোং, চাটার্ড একাউন্ট্যান্টস এবং স্থায়ী সম্পদের মূল্যায়ন কার্যক্রম পরিচালনা করবে হাওলাদার ইউনুস এন্ড কোং, চাটার্ড একাউন্ট্যান্টস।

রোড শোতে, বুক-বিল্ডিং পদ্ধতির শর্তানুযায়ী কোম্পানি কর্তৃপক্ষ বিনিয়োগকারীদের সামনে প্রতিষ্ঠানের পরিচিতি, বিগত বছরগুলোর আর্থিক তথ্য, ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরেন কোম্পানি কর্তৃপক্ষ।

কোম্পানিটির রোড শো’তে উপস্থিত ছিলেন মার্চেন্ট ব্যাংকার্স এবং পোর্টফোলিও ম্যানেজার, এসেট ম্যানেজার, মিউচ্যুয়াল ফান্ড অ্যান্ড কালেক্টিভ ইনভেস্টমেন্ট স্কিম, স্টক ডিলার, ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান, বীমা কোম্পানি, ফান্ড ম্যানেজার, অল্টারনেটিভ ইনভেস্টমেন্ট ফান্ড এবং বিদেশী বিনিয়োগকারীসহ যোগ্য বিনিয়োগকারীরা।

অনুষ্ঠানে জানানো হয়, বোরাক রিয়েল এস্টেট লিমিটেডের প্রধান ব্যবসা হলো বিলাসবহুল আবাসিক এবং বাণিজ্যিক ভবন নির্মাণ, বিক্রয় ও ভাড়া এবং হোটেল ব্যবসা।

বাংলাদেশের অন্যতম বড় রিয়েল এস্টেট কোম্পানি বোরাক রিয়েল এস্টেট লিমিটেড রাজধানীর গুলশানে ২৪ তলা হোটেল ভবন দি ওয়েস্টিন ঢাকা, পান্থপথে ৩টি বেজমেন্টসহ ২০ তলা ইন্টেলিজেন্ট কমার্শিয়াল ভবন ইউনিক ট্রেড সেন্টার, ইস্কাটনে ২০ তলা কমার্শিয়াল কাম রেসিডেনসিয়াল ভবন রেড ক্রিসেন্ট বোরাক টাওয়ার, ইস্কাটনে ২০ তলা কমার্শিয়াল কাম রেসিডেনসিয়াল ভবন ইউনিক হাইটস, কাওরান বাজারে ৪টি বেজমেন্ট সহ কমার্শিয়াল ভবন বোরাক জহির টাওয়ার, বনানীতে অবস্থিত ৫টি বেজমেন্টসহ ২০ তলা কমার্শিয়াল ভবন বোরাক মেহনূরসহ অনেক অত্যাধুনিক ভবন নির্মাণ করেছে। এছাড়া অন্যান্য জায়গায় কোম্পানিটির নিমার্ণাধীন প্রকল্প চলমান রয়েছে।