রূপালী ব্যাংকে ইসলামী ব্যাংকিং উইন্ডো উদ্বোধন

আমানত বৃদ্ধিসহ ব্যবসায় বৈচিত্র্য আনতে প্রচলিত ব্যাংকিং এর পাশাপাশি শরিয়াহ্ভিত্তিক ইসলামী ব্যাংকিং উইন্ডো চালু করেছে রাষ্ট্র মালিকানাধীন রূপালী ব্যাংক লিমিটেড।

বুধবার (১১ অক্টোবর) ব্যাংকটির মতিঝিলস্থ রূপালী সদন কর্পোরেট শাখায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই কার্যক্রমের উদ্বোধন করেন সরকারের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ।

শুরুতে রূপালী সদন কর্পোরেট ও পুরানা পল্টন কর্পোরেট শাখাসহ মোট ১১টি শাখায় ইসলামী ব্যাংকিং উইন্ডোর মাধ্যমে রূপালী ব্যাংকের গ্রাহকরা ইসলামী ব্যাংকিং সেবা পাবেন।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রূপালী ব্যাংকের চেয়ারম্যান কাজী ছানাউল হক ও ইসলামী শরিয়াহ বোর্ডের ভাইস চেয়ারম্যান মাওলানা শরীফ মো. আবু হানিফ। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মোহাম্মদ জাহাঙ্গীর।

এ সময় উপস্থিত ছিলেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক কাজী আব্দুর রহমান, তাহমিনা আখতার ও হাসান তানভীর। অন্যান্য’র মধ্যে মহাব্যবস্থাপক মো. হারুনুর রশীদ, মো. ফয়েজ আলম, মোহাম্মদ শাহেদুর রহমান, মো. ইসমাইল হোসেন শেখ, শিকদার ফারুক-ই-আযম, মোহাম্মদ সাফায়েত হোসেন, মো. নোমান মিয়া, সালামুন নেছা ও তানভীর হাছনাইন মইনসহ ব্যাংকের উর্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

পরে রূপালী ব্যাংক ট্রেনিং একাডেমি কর্তৃক আয়োজিত ইসলামী ব্যাংকিং এর উপর একটি বিশেষ কর্মশালার আয়োজন করা হয়। কর্মশালায় বক্তব্য রাখেন সরকারের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ। কর্মশালায় উপস্থিত ছিলেন ব্যাংকের সকল পর্যায়ের নির্বাহীবৃন্দ।