প্রফেশনালদের সনদ দিয়েছে সিজিআইএ নেটওয়ার্ক বাংলাদেশ

সিজিআইএ নেটওয়ার্ক বাংলাদেশ শনিবার রাজধানীর হোটেল বেঙ্গল ক্যানারি পার্কে আয়োজিত চার্টার অ্যাওয়ার্ডিং প্রোগ্রাম ২০২৩-এ ১০ জন লোকাল ফাইন্যান্স ও ইনভেস্টমেন্ট প্রফেশনালকে সনদ প্রদান করে।

সিজিআইএ ইনস্টিটিউট অর্থ ও বিনিয়োগ পেশাদারদের একটি বিশ্বব্যাপী স্বীকৃত পেশাদার সংস্থা যা অর্থ ও বিনিয়োগ ব্যবস্থাপনা শিল্পের জন্য নৈতিক বিনিয়োগ অনুশীলনের জন্য বিশ্বব্যাপী মান নির্ধারণ করে।

সিজিআইএ নেটওয়ার্ক বাংলাদেশ, বাংলাদেশে যুক্তরাষ্ট্রের সিজিআইএ ইনস্টিটিউটের সকল কার্যক্রম পরিচালনা করে আসছে।

ইনস্টিটিউটটি চার্টার্ড গ্লোবাল ইনভেস্টমেন্ট অ্যানালিস্ট (সিজিআইএ) পদবী এবং সিজিআইএ ফাউন্ডেশনাল প্রোগ্রাম (সিএফপি) সার্টিফিকেট সরবরাহ করে যা বিশ্বব্যাপী ১০০ টিরও বেশি দেশে স্বীকৃত।

প্রোগ্রামে, দুটি নির্দেশিকা পত্র উপস্থাপন করা হয়েছিল (i) মোঃ রাজিব হাসান, সিজিআইএ, সিইও, প্রাইম ইসলামী সিকিউরিটিজ লিমিটেড কর্তৃক সরকারি সিকিউরিটিজের সেকেন্ডারি ট্রেডিং সংক্রান্ত নির্দেশিকা এবং (ii) এ বি এম কালিম উল্লাহ, এসিএস, সিজিআইএ, পিএমপি, প্রজেক্ট ম্যানেজার এবং সিনিয়র বিজনেস কনসালটেন্ট, নাজিহার আইটি সলিউশন লিমিটেড কর্তৃক বাংলাদেশে ডিজিটাল ব্যাংক প্রতিষ্ঠার নির্দেশিকা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিজিআইএ নেটওয়ার্ক বাংলাদেশের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ এম নুরুল আলম।

সম্মানিত অতিথি ছিলেন সিজিআইএ ইনস্টিটিউটের মেম্বারশিপ সার্ভিসেস লিড পল ফ্রিম্পং। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকা স্টক এক্সচেঞ্জের হেড অব প্রোডাক্ট অ্যান্ড মার্কেট ডেভেলপমেন্ট সাইদ মাহমুদ জুবায়ের।

নুরুল আলম বলেন, ‘আমি বিশ্বাস করি সিজিআইএ চার্টারহোল্ডাররা বাংলাদেশের পুঁজিবাজারকে এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে এবং তাদের দক্ষতা বাজারে প্রবৃদ্ধি এবং উন্নয়নে সহায়ক ভূমিকা পালন করবে”।