নির্বাচনের মাঠে জনবান্ধব নেতা আতাউর রহমান খান আখির

নিজস্ব প্রতিবেদক: ২০২৪ সালের শুরুতেই হতে পারে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। ইতিমধ্যেই সম্ভাব্য প্রার্থীরা প্রচার প্রচারণায় মাঠে নেমেছেন। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নেত্রকোনা ০১ আসনে সবচেয়ে জনপ্রিয় ও জনবান্ধব নেতা জনাব আলহাজ্ব রোটারিয়ান আতাউর রহমান খান আখির।

গত ১২ বছর ধরে তিলে তিলে গড়ে তুলেছে আওয়ামিলীগের ভোট ব্যাংকে। এই আসনের প্রতিটি ভোটার আজ বর্তমান সরকারের উন্নয়নের কথা জানে কারন এই অঞ্চলে প্রজেক্টের মাধ্যমে কলমাকান্দ – দূর্গাপুর উপজেলার প্রতিটি ইউনিয়নে, ওয়ার্ডে গিয়ে বর্তমান সরকারের উন্নয়নের স্মার্ট প্রদর্শনী করেছে। তৃনমূলকে সাথে নিয়ে করেছে অসংখ্য উঠান বৈঠক ও পথসভা। এলাকায় প্রতিটি দূর্যোগের ভোগান্তি মোকাবিলা করছে। বন্যায় সর্বশান্ত হওয়া বেশ কয়েকটি পরিবারকে নিজ উদ্যোগে পাকা ঘর করে দিয়েছে। স্থাপন করেছে মাদ্রাসা ও এতিমখানা যেখানে বিনামূল্যে থাকা পড়ার ব্যাবস্থা করে দিয়েছে।

কলমাকান্দা ও দূর্গাপুরের বেশ কয়েকটি ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামীলীগের নেতা কর্মীদের সাথে কথা বললে তারা জানান, আতাউর রহমান খান আখির একজন সৎ মানুষ, আমাদের বিপদে আপদে তিনি সব সময় পাশে থাকেন। দলকে সুসংগঠিত করতে তিনি অনেক পরিশ্রম করে যাচ্ছেন। বিগত দিনে সাধারন মানুষের দুঃসময়ে আমাদেরকে আগলে রেখেছিলেন। করোনাকালীন সময়ে অসহায় মানুষদের পাশে দাঁড়ানোসহ তিনি তিন উপজেলার গরীব-অসহায় ও সর্বস্তরের মানুষদের পাশে থাকেন সব সময়, গরীব পিতার সন্তানদের বই-খাতা কিনে দেয়া, ধর্মীয় উৎসব গুলোতে মানুষের পাশে সর্বদাই থাকেন তিনি।

কলমাকান্দার উপজেলা আওয়ামীলীগের এক নেতা জানান, আতাউর রহমান খান আখির একজন সাহসী ও ভাল মানুষ হিসেবে সব জায়গায় পরিচিত, এমন মানুষকে মনোনয়ন দিলে নির্বাচিত তো হবেনই পাশাপাশি দুই উপজেলার উন্নয়ন আরো এগিয়ে যাবে। মাননীয় প্রধানমন্ত্রীর কাছে একচাই চাওয়া আখিরকেই সম্ভাব্য নৌকার প্রার্থী হিসেবে চাই। তিনি একজন জনদরদী, জননন্দিত ও তৃনমূলের নেতা।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নেত্রকোনা-১ আসনের মনোনয়ন প্রত্যাশী আতাউর রহমান খান আখির জানান, আমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছি। জননেত্রী শেখ হাসিনা যদি আমাকে যোগ্য মনে করেন আর আমাকে যদি মনোনয়ন দেন তাহলে আমি নির্বাচিত হয়ে দুই উপজেলার সাধারণ মানুষের পাশে থেকে কাজ করে যাবো, ডিজিটাল থেকে স্মার্ট বাংলাদেশের রূপরেখা বাস্তবায়নে কাজ করে যাবো, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে সবাইকে সাথে নিয়ে কাজ করে যাবো ইনশাল্লাহ।