মার্কেন্টাইল ব্যাংকের অ্যানুয়াল স্ট্র্যাটেজিক বিজনেস কনফারেন্স অনুষ্ঠিত

মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের ‘অ্যানুয়াল স্ট্র্যাটেজিক বিজনেস কনফারেন্স-২০২৩’ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৪ জানুয়ারি, ২০২৩) রাজধানীর ইন্টারকন্টিনেন্টালে অনুষ্ঠিত হয় এ কনফারেন্স।

এতে ব্যাংকের ১৫২ টি শাখার প্রধান, ৩০টি উপশাখার ইনচার্জ, রিজিওনাল হেড, প্রধান কার্যালয়ের বিভাগীয় প্রধান ও ঊর্ধ্বতন নির্বাহীরা অংশ নেন। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মোরশেদ আলম এমপি এবং সভাপতিত্ব করেন ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোঃ কামরুল ইসলাম চৌধুরী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন মার্কেন্টাইল ব্যাংকের ভাইস চেয়ারম্যান এ.এস.এম. ফিরোজ আলম, নির্বাহী কমিটির চেয়ারম্যান মোঃ আনোয়ারুল হক, ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান এম. আমানউল্লাহ, মার্কেন্টাইল ব্যাংক সিকিউরিটিজ লিমিটেডের চেয়ারম্যান এম. এ খান বেলাল, পরিচালকবৃন্দ আলহাজ্ব আকরাম হোসেন (হুমায়ুন) ও মোহাম্মদ আব্দুল আউয়াল।

আরও বক্তব্য দেন ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মতিউল হাসান ও সিএফও তাপস চন্দ্র পাল, পিএইচডি। সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান মোরশেদ আলম এমপি ব্যাংকের সার্বিক লক্ষ্য অর্জনে
আন্তরিক প্রচেষ্টার জন্য শাখা, উপশাখা ও বিভাগীয় প্রধানদের ধন্যবাদ জানিয়ে বলেন, রাশিয়া-ইউক্রেন
যুদ্ধ এবং বৈশ্বিক মন্দার প্রভাব মোকাবিলা করে দেশের অর্থনীতিকে সচল রাখতে ব্যাংক খাত অগ্রণী
ভূমিকা পালন করেছে, যার ফলে ২০২২ সালে মার্কেন্টাইল ব্যাংক বিগত বছরগুলোর মধ্যে সর্বোচ্চ
পরিচালন মুনাফা অর্জন করতে সক্ষম হয়েছে।

ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোঃ কামরুল ইসলাম চৌধুরী ২০২৩ সালে ব্যাংকের বার্ষিক ব্যবসায়িক লক্ষ্য অর্জনে করনীয় সম্পর্কে শাখা ও উপশাখা প্রধানদের গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা দেন। একইসাথে তিনি, খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে ও গ্রামীণ অর্থনীতিকে বেগবান রাখতে কৃষি ও এসএমই ঋণ প্রদানের ওপর গুরুত্বারোপ করেন। পাশাপাশি তিনি গ্রাহক সেবার মান বৃদ্ধি ও যুগোপযোগি প্রযুক্তিনির্ভর স্মার্ট ব্যাংকিং নিশ্চিত করতে সকলকে আরও সচেষ্ট হওয়ার আহবান জানান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপব্যবস্থাপনা পরিচালক মোঃ জাকির হোসাইন, আদিল রায়হান, শামীম
আহম্মদ, হাসনে আলম এবং মুঃ মাহমুদ আলম চৌধুরীসহ ঊর্ধ্বতন নির্বাহী ও কর্মকর্তাবৃন্দ।