এশিয়ান ইউনিভার্সিটিতে বিজয় দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধা সম্মাননা ও আলোচনা সভা অনুষ্টিত

মহান মুক্তিযুদ্ধে শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের প্রতি গভীর শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়ে এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ আশুলিয়ায় স্থায়ী ক্যাম্পাসে মহান বিজয় দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধা সম্মাননা ও আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এইউবি প্রতিষ্ঠাতা প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক। উক্ত আয়োজনের সভাপতিত্ব করেন এইউবি বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. মুহাম্মাদ জাফার সাদেক।

অনুষ্ঠানে জাতির শ্রেষ্ঠ সন্তান দুইজন বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান করা হয়। সম্মাননা প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধারা হলেন আজগর হোসেন, যুদ্ধকালীন ডেপুটি কমান্ডার, আশুলিয়া, সাভার, ঢাকা ও বীর মুক্তিযোদ্ধা আফজাল হোসেন, প্রাক্তন অধ্যক্ষ, আশুলিয়া কলেজ, ঢাকা। এতে গেস্ট অব অনার হিসেবে বক্তব্য রাখেন এইউবি উপাচার্য প্রফেসর ড. শাহজাহান খান, বিশেষ অতিথির বক্তব্য রাখেন এইউবি ট্রেজারার প্রফেসর ড. মো: নূরুল ইসলাম, স্বাগত বক্তব্য রাখেন এইউবি রেজিস্ট্রার একেএম এনামুল হক।

প্রধান অতিথি’র বক্তব্যে এইউবি প্রতিষ্ঠাতা প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক বলেন, যে স্বপ্নকে সামনে নিয়ে সেদিন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার ডাক দিয়েছিলেন, সেই স্বপ্ন আজ বাস্তবতায় পরিণত হয়েছে। সেদিন বঙ্গবন্ধু’র ডাকে বাংলার দামাল ছেলেরা লাল সবুজের পতাকা এনে দিয়েছিল, সেই বিজয়ের চেতনাকে আমাদের ধরে রাখতে হবে। দেশকে এগিয়ে নিতে হবে আর সেই জন্য দরকার দক্ষ মানব সম্পদ তৈরী করা, যেই কাজটি করছে এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ ।

গেস্ট অব অনার এর বক্তব্যে এইউবি উপাচার্য প্রফেসর ড. শাহজাহান খান বলেন, আমি আনন্দিত যে, এশিয়ান এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ আজ জাতির শ্রেষ্ঠসন্তান বীর মুত্তিযোদ্ধাদের সম্মান দেখাতে পেরেছে। আমার বাড়ি গোপালগঞ্জ এইটা আমার কোন কৃতিত্ব না, আমি বাংলাদেশী এইটা আমার গর্ব। আমাদেরকে দেশকে ভালোবাসতে হবে। দেশের জন্য ত্যাগ করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে এইউবি ট্রেজারার প্রফেসর ড. মো: নূরুল ইসলাম যুদ্ধকালীন সময়ে মানুষের দু:খগাথা তুলে ধরেন এবং ব্যক্তি জীবনে যুদ্ধকালীন সময়ের স্মৃতিকথা তুলে ধরেন।
অনুষ্ঠানের সভাপতি এইউবি বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. মুহাম্মাদ জাফার সাদেক বলেন, ছাত্র শিক্ষক কর্মজীবি আমরা প্রত্যেকেই আমাদের প্রত্যেকটি কাজ যদি দেশের তরে করি,তাহলেই দেশ আরো এগিয়ে যাবে। পুরো বাংলাদেশ সুখী সমৃদ্ধশালী সোনার বাংলায় পরিণত হবে।

অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন এইউবি ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মুক্তাশা দিনা চৌধুরী ও ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক মিজানুর রহমান ভূইয়া। উক্ত আয়োজনে আরো উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডীন, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষিক শিক্ষিকা, কর্মকর্তা কর্মচারীবৃন্দ।