নারী উদ্যোক্তাদের মাত্র ৫ শতাংশ সুদে সহজশর্তে ঋণ দিচ্ছে এনআরবিসি ব্যাংক। নারীদের উদ্যোক্তাদের হিসেবে তুলতে বিশেষ এই প্রকল্পের আওতায় সর্বোচ্চ ৫০ লাখ টাকা পর্যন্ত ঋণ সহায়তা করা হবে। এ লক্ষে জয়িতা ফাউন্ডেশনের সঙ্গে সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করেছে এনআরবিসি ব্যাংক।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ তত্তাবধায়নে গঠিত ‘জয়িতা ফাউন্ডেশন’ এর ‘Revoling capital support fund’ হতে এই ঋণ দেয়া হবে। নারী উদ্যোক্তারা নিজ নামে এবং সমিতির নামে এই ঋণ নিতে পারবেন। বিনাজামানতে এবং জামানতসহ এই ঋণ সুবিধা দেওয়া হবে। এই ঋণ প্রদানের উদ্দেশ্যে সম্প্রতি জয়িতা ফাউন্ডেশনের কনফারেন্স রুমে আনুষ্ঠানিকভাবে নিজ নিজ প্রতিষ্ঠানের সমঝোতা স্মারক স্বাক্ষর করেন জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক আফরোজা খান এবং এনআরবিসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক গোলাম আউলিয়া।

জয়িতা টাওয়ার নির্মাণ প্রকল্পের পরিচালক অতিরিক্ত সচিব মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে এ অনুষ্ঠানের এনআরবিসি ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) ও সিএফও হারুনুর রশিদ, এসএমই এন্ড এগ্রিকালচার ক্রেডিট বিভাগের প্রধান হারুনূর রশিদ এবং ধানমন্ডি মহিলা শাখার ব্যবস্থাপক সুরাইয়া রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।