এশিয়াটিক ল্যাবরেটরিজের কাট-অফ-প্রাইস নির্ধারণ

এশিয়াটিক ল্যাবরেটরিজ

দেশের শেয়ারবাজারে বুক বিল্ডিং পদ্ধতিতে তালিকাভুক্ত হওয়ার প্রক্রিয়ায় থাকা এশিয়াটিক ল্যাবরেটরিজ লিমিটেডের কাট-অফ প্রাইস নির্ধারণ করা হয়েছে। শেয়ার দরের নিলাম (বিডিং) শেষে কোম্পানিটির কাট-অফ-প্রাইস নির্ধারণ করা হয়। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, নিলাম শেষে শেয়ারটির কাট-অফ প্রাইস নির্ধারিত হয়েছে ৫০ টাকা। সাধারণ বিনিয়োগকারীরা ৩০ শতাংশ ছাড়ে ২০ টাকা অথবা ৩৫ টাকায় শেয়ারটি কিনতে পারবেন।

জানা যায়, গত ১০ অক্টোবর বিকাল ৩টায় থেকে ১৩ অক্টোবর বিকাল ৩টা পর্যন্ত এশিয়াটিকের বিডিং অনুষ্ঠিত হয়। শেয়ারবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটিকে গত ৩১ আগস্ট বিডিংয়ের অনুমতি দেয়। কোম্পানিটি শেয়ারবাজার থেকে ৯৫ কোটি টাকা সংগ্রহ করবে।

বুকবিল্ডিং পদ্ধতির আইপিও নিয়ম অনুযায়ী, প্রথমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের জন্য সংরক্ষিত শেয়ার বিক্রি করা হবে। যে দামে এসে তাদের জন্য সংরক্ষিত শেয়ারের বিক্রি শেষ হবে, সেই দামের (কাট অফ প্রাইস) চেয়ে ৩০ শতাংশ অথবা ২০ টাকা, যেটি কম, সেই দামে আইপিওতে সাধারণ বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রি করা হবে।

তালিকাভুক্তির আগে কোনো ধরনের লভ্যাংশ ঘোষণা, অনুমোদন বা বিতরণ করতে পারবে না কোম্পানিটি।এশিয়াটিকের ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে শাহজালাল ইক্যুইটি ম্যানেজমেন্ট।