মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড আইএসও ২৭০০১:২০১৩ সনদ অর্জন করেছে। তথ্য সুরক্ষা ব্যবস্থাপনা পদ্ধতি যথাযথভাবে পরিপালন করায় যুক্তরাজ্যের সার্টিফিকেশন সংস্থা ব্যুরো ভেরিটাস (বাংলাদেশ) প্রা. লিমিটেড এই সনদ দিয়েছে। এটি তথ্য সুরক্ষা ব্যবস্থাপনা পদ্ধতি স্থাপন, বাস্তবায়ন ও রক্ষণাবেক্ষণের একটি আন্তর্জাতিক স্ট্যান্ডার্ড।

আজ আনুষ্ঠানিকভাবে ব্যাংকের প্রধান কার্যালয়ে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোঃ কামরুল ইসলাম চৌধুরীর কাছে এ সনদ হস্তান্তর করেন ব্যুরো ভেরিটাস, বাংলাদেশের ন্যাশনাল বিজনেস ম্যানেজার মুকুট কে. বড়ুয়া ও পরামর্শক প্রতিষ্ঠান আইওটা (বিডি) কনসালটিং লিমিটেডের চেয়ারম্যান ব্রি.জে.(অবঃ) আলী আহমেদ খান।

প্রতিদিনের তথ্য সুরক্ষা কার্যক্রমের কার্যকারিতা, দক্ষতা, গোপনীয়তা এবং অখন্ডতা নিশ্চিত করার পাশাপাশি বিশ্বব্যাপী মান এবং অনুশীলনগুলো গ্রহণ ও প্রয়োগ করার স্বীকৃতি হিসেবে মার্কেন্টাইল ব্যাংককে এ সার্টিফিকেট প্রদান করা হয়।

অনুষ্ঠানে ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মতিউল হাসান, ডিএমডিবৃন্দ আদিল রায়হান, শামীম আহম্মদ ও হাসনে আলম, সিএফও তাপস চন্দ্র পাল, পিএইচডি, এসইভিপিবৃন্দ অসীম কুমার সাহা, শাহ মোঃ সোহেল খুরশীদ ও মোহাম্মদ ইকবাল রেজওয়ান, কোম্পানি সেক্রেটারি আবু আসগার জি. হারুনী, সিটিও মুহাম্মদ মাহমুদ হাসান, চীফ ইনফরমেশন সিকিউরিটি অফিসার মোঃ ফয়সাল হোসেন, ব্যুরো ভেরিটাস, বাংলাদেশের রিজিওনাল সেলস ম্যানেজার কে বি এম তারেক, পরামর্শক প্রতিষ্ঠান আইওটা (বিডি) কনসালটিং লিমিটেডের ফাউন্ডার ও সিইও মোঃ গোলাম কিবরিয়া ও হেড অব আইটি সার্ভিসেস হাসাইন আহমেদসহ ঊর্ধ্বতন নির্বাহী ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।