মাঈনুদ্দিন মাঈনু

বাংলাদেশ ফাইন্যান্স কর্তৃক দায়ের করা চেক প্রতারণার মামলায় গ্যাংকি চক পাউডার ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মাঈনুদ্দিন মাঈনু কে গ্রেপ্তার করেছে কলাবাগান থানা পুলিশ। গেলো ৬ অক্টোবর মধ্যরাতে, রাজধানীর শান্তিনগরের বাসায় অভিযান চালায় পুলিশ; গ্রেপ্তার শেষে তাকে কারাগারে পাঠিয়েছে কলাবাগান থানা পুলিশ।

মামলার এজাহারসূত্রে জানা গেছে, গ্রেপ্তার হওয়া মাঈনুদ্দিন; গ্যাংকি চক পাউডার ইন্ডাস্ট্রিজ লিমিটেডের নামে বাংলাদেশ ফাইন্যান্স থেকে ঋণ নিয়ে পরিশোধ না করার কারণে বাংলাদেশ ফাইন্যান্স কর্তৃক দায়ের করা মামলায় তাকে গ্রেপ্তার করে পুলিশ।

এই মামলায় বছর খানেক আগেই তার ১ বছরের সাজা হয়; কিন্তুধরাছোঁয়ার বাইরে থাকায় এতদিনে পুলিশ তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। জনাব মাঈনুদ্দিন মাঈনুর নিকট বাংলাদেশ ফাইন্যান্সের পাওনা প্রায় ৭ কেটি টাকা।

শুধু বাংলাদশ ফাইন্যান্স নয়; দেশের বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান থেকে ঋণ নিয়ে খেলাপী ও প্রতারণার দায়ে ওইসব প্রতিষ্ঠানগুলো তার বিরুদ্ধে চেক প্রতারণা ও অর্থঋণ মামলা দায়ের করেছেন। ফলে মাঈনুদ্দিন মাঈনু একাধীক মামলার সাজাভুক্ত অপরাধী বলে নিশ্চিত করেছেন বাংলাদেশ ফাইন্যান্সের হেড অব লিগ্যাল ব্যারিস্টার এম ইব্রাহীম খলিল।