জাতীয় শ্রমিক লীগের প্রতিষ্ঠা বার্ষিকীর কর্মসূচী ঘোষণা

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া বাংলাদেশের সর্ববৃহৎ শ্রমিক সংগঠন জাতীয় শ্রমিক লীগ আপোষহীনভাবে বিগত ১৯৬৯ সালের ১২ই অক্টোবর হতে সকল গণতান্ত্রিক আন্দোলন-সংগ্রাম ও মহান স্বাধীনতা সংগ্রামে অংশগ্রহণ সহ জাতীয় শিল্প রক্ষা, উৎপাদন বৃদ্ধি, শ্রমিক-কর্মচারীদের দাবী আদায় ও অধিকার প্রতিষ্ঠা এবং স্বাধীনতা বিরোধী সা¤প্রদায়িক উগ্র জঙ্গিবাদের বিরুদ্ধে সর্বদা রাজপথে সক্রিয় ভূমিকা পালন করে আসছে। আসছে ১২ই অক্টোবর ২০২২ইং জাতীয় শ্রমিক লীগের ৫৩তম প্রতিষ্ঠা বার্ষিকী। এবারের প্রতিষ্ঠা বার্ষিকীর স্লোগন-শেখ হাসিনার জন্য বাংলাদেশ ধন্য

প্রতিষ্ঠা বার্ষিকীর কর্মসূচীঃ-

  • ১২ অক্টোবর ২০২২ইং বুধবার সকাল ০৯.৩০ টায় গ্রীন রোডস্থ পানি ভবনের সামনে সর্বস্তরের শ্রমিক-কর্মচারী জমায়েত এবং বর্ণাঢ্য র‌্যালীসহকারে ৩২ নং ধানমন্ডিস্থ জাতীয় শ্রমিক লীগের প্রতিষ্ঠাতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন। এছাড়াও কেন্দ্রীয়ভাবে একটি আলোচনা সভা করা হবে।
  • জাতীয় শ্রমিক লীগের সকল মহানগর, জেলা, অঞ্চল, বৈদেশিক শাখা, অন্তভর্‚ক্ত সকল জাতীয় ইউনিয়ন, ক্রাফট ফেডারেশন, প্রতিটি বেসিক ইউনিয়ন, উপজেলা, থানা, পৌর শাখা, ইউনিয়ন ও ওয়ার্ড শাখা পর্যায়ে সভা, সমাবেশ ও আনন্দ র‌্যালীর মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় প্রতিষ্ঠা বার্ষিকী উদ্যাপনের আহ্বান।

জাতীয় শ্রমিক লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নূর কুতুব আলম মান্নান ও সাধারণ সম্পাদক আলহাজ¦ কে.এম. আযম খসরু এক যুক্ত বিবৃতিতে উল্লেখিত কেন্দ্রীয় কর্মসূচীতে জাতীয় শ্রমিক লীগের সকল কেন্দ্রীয় নেতৃবৃন্দ, ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ, সকল জাতীয় ইউনিয়ন, ক্রাফট ফেডারেশন, বেসিক ইউনিয়ন, থানা ও ওয়ার্ড শাখা নেতৃবৃন্দকে যথা সময়ে অংশগ্রহণের আহ্বান জানিয়েছেন।

নেতৃবৃন্দ বলেন, মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধ প্রতিষ্ঠা এবং ২০৪১ সালের মধ্যে একটি অসা¤প্রদায়িক, জনকল্যানমূখী ও ক্ষুধা-দারিদ্রমুক্ত উন্নত বাংলাদেশ বিনির্মানে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ জননেত্রী শেখ হাসিনা ঘোষিত কর্মসূচীসমূহ যথাযথভাবে বাস্তবায়নে জাতীয় শ্রমিক লীগ বিগত দিনের ন্যায় ঐক্যবদ্ধ কাজ করবে।