বাণিজ্যিক প্ল্যাটফর্ম

বাংলাদেশের এসএমইদের আরও এগিয়ে নিতে যাত্রা শুরু করেছে সামাজিক বাণিজ্যিক প্ল্যাটফর্ম ‘মাঝি’ (www.majhi.app)। ‌‘ওয়েবসাইট অথবা অ্যাপ সব ব্যবসার জন্যে প্রযোজ্য নয়’ চিরায়ত এই ধারণাকে ভুল প্রমাণ করতেই মূলত মাঝির প্রত্যাবর্তন।

মাত্র কয়েক ক্লিকেই এসএমই এফ-কমার্সের ব্যবসায়ীরা পাবে সব ধরনের ডিজিটাল সল্যুশন; যেমন নিজের ই-কমার্স ওয়েবসাইট ও মোবাইল অ্যাপসহ অনলাইনে ব্যবসা পরিচালনা করার জন্য সব ধরনের সুবিধা। আর এর জন্যে লাগবে না কোনো ধরনের খরচ অথবা প্রোগ্রামিং স্কিল।

অ্যাপন্যাপ টেকনোলজিস লিমিটেডের তৈরি ডিজিটাল প্ল্যাটফর্ম মাঝির মাধ্যমে অনলাইনে ব্যবসার সব রকমের গ্যাপ দূর হবে।

অ্যাপন্যাপের প্রধান নির্বাহী কর্মকর্তা নুরুল আমিন বলেন, ‌‘ই-কমার্স ব্যবসা পরিচালনা করার জন্যে সব ধরনের বিজনেস সল্যুশন দেওয়ার জন্যেই মাঝির যাত্রা শুরু হয়েছে। একজন প্রযুক্তি উদ্যোক্তা হিসেবে আমি সব সময় চেয়েছি এই দেশে ব্যবসার ডিজিটাল সমাধান। দেশজুড়ে এসএমই ব্যবসায় যাতে কোনো ধরনের প্রযুক্তিগত প্রতিবন্ধকতা না থাকে সেটি নিশ্চিত করাই মাঝির লক্ষ্য।

দেশজুড়ে ছড়িয়ে থাকা ছোট বড় ৯০ শতাংশ ব্যবসা আমাদের অর্থনীতির মেরুদণ্ডকে শক্তভাবে দাঁড় করিয়ে রেখেছে। যদিও কিছু উদ্যোগ নেওয়া হয়েছে এসব ব্যবসাকে সহায়তা করার জন্যে ডিজিটাল প্ল্যাটফর্মে; কিন্তু সেগুলো চাহিদার তুলনায় পর্যাপ্ত নয়। এই ব্যবধান পূরণ করার জন্যে মাঝি দেবে এক পূর্ণাঙ্গ সমাধান।

‘মাঝি’ র নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপন্যাপ টেকনোলজিস লিমিটেডের পরিচালক ও সিটিও সারওয়ার জাহান জানান, ‘অর্ডার ম্যানেজমেন্ট, ইনভেন্টোরি ট্র্যাকিংসহ সব ধরনের মার্কেটিং মেটেরিয়াল থাকবে মাঝিতে। অর্থাৎ একজন উদ্যোক্তার ডিজিটাল মাধ্যমের সব ধরনের স্কিল বাড়ানোর জন্যে প্রশিক্ষণ নিশ্চিত করবে মাঝি এবং খুব দ্রুতই কাস্টম মেড ডোমেইন, এসইও এবং ক্রেতার আচরনগত বৈশিষ্ট্য বিশ্লেষণ করার মতো বেশকিছু প্লাগ-ইন ও সংযোজন করা হবে মাঝিতে’

ব্যবসায়ীদের পাশাপাশি ক্রেতারা পাচ্ছে সহজে নিজের পছন্দের শপ খুঁজে নেওয়া ছাড়াও তাদের প্রিয় স্টোরের অ্যাপ ও ওয়েবসাইট। অর্ডার ট্র্যাকিং থেকে শুরু করে স্টক এবং অফারসমূহ সম্পর্কে তারা জানতে পারবে এর মাধ্যমে।

এই ডিজিটালাইজেশনের সঙ্গে সঙ্গে উদ্যোক্তারা তাদের ব্যবসায়ের যুগান্তকারী পরিবর্তন আনতে পারবে। তারা এখন যেকোনো ব্যবসার শুরু থেকেই দৈনিক পরিচালনা বা দীর্ঘমেয়াদি লক্ষ্যকে খুব জলদি পূরণ করতে পারবে।

শুধুই একটি অনলাইন স্টোর বানানোর ওয়েবসাইট হিসেবে নয়, একজন উদ্যোক্তার জন্যে সম্পূর্ণ ডিজিটাল সমাধান নিয়ে পাশে থাকবে মাঝি।

মাঝি সম্পর্কে আরো জানতে ভিজিট করুনঃ https://www.majhi.app | www.facebook.com/majhi.ltd
যোগাযোগঃ hello@majhi.app