ব্রাভিয়া কে সিরিজ

দর্শক-চাহিদার সঙ্গে মানানসই নানান ফিচার সংযুক্ত করে দেশের বাজারে আনুষ্ঠানিকভাবে বিক্রি শুরু হলো “ব্রাভিয়া কে সিরিজ”-এর টেলিভিশন। বাংলাদেশে সনি’র প্রাতিষ্ঠানিক পরিবেশক স্মার্ট টেকনোলজিস (বিডি) লিঃ (সনি-স্মার্ট)-এর হাত ধরে বাজারে এল নতুন এই সিরিজের এলইডি এবং গুগল টিভি।

নতুন এই সিরিজে আছে ৫৫ ইঞ্চি ও ৬৫ ইঞ্চি আকারের ২টি ও এলইডি মডেলসহ মোট ১৮টি মডেলের ৭টি স্ক্রিন সাইজের আকর্ষণীয় সব টেলিভিশন। ৩২ ইঞ্চি থেকে ৮৫ ইঞ্চি পর্যন্ত আকারে পাওয়া যাচ্ছে “কে” সিরিজের টিভি।

বাংলাদেশের বাজারে “সনি ব্রাভিয়া কে সিরিজ”-এর টেলিভিশনের আনুষ্ঠানিক উদ্বোধন উপলক্ষে বুধবার (০৫ অক্টোবর, ২০২২) বিকেলে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে এক জমকালো অনুষ্ঠানের আয়োজন করে সনি-স্মার্ট।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পানি সম্পদ মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব জাহিদ ফারুক, এমপি উপস্থিত ছিলেন। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত জনাব ইতো নাওকি, বাংলাদেশ পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক জনাব শফিকুল ইসলাম, সনি সাউথ-ইস্ট এশিয়া, আরএমডিসি প্রেসিডেন্ট জনাব আতসুশি এন্দো, স্মার্ট টেকনোলজিস (বিডি) লিঃ-এর চেয়ারম্যান জনাব মোহাম্মদ মাজহারুল ইসলাম, এবং স্মার্ট টেকনোলজিস (বিডি) লিঃ-এর ব্যবস্থাপনা পরিচালক জনাব মোহাম্মদ জহিরুল ইসলাম।

নতুন “ব্রাভিয়া কে সিরিজ” সিরিজের এই ফোর-কে মডেলগুলো সনি-এর দৃষ্টিনন্দন পিকচার প্রসেসিং টেকনোলজি ফোরকে প্রসেসর এক্স ওয়ান সমৃদ্ধ, ফোরকে এক্স-রিয়েলিটি টিএম প্রো, ট্রিলুমিনাস প্রো ডিসপ্লে। সনি-এর গুগল টিভিতে স্মার্ট হোম ইন্টিগ্রেশনের জন্য থাকছে গুগল অ্যাসিস্ট্যান্ট-এর সাথে হ্যান্ডস ফ্রি ভয়েস সার্চ সুবিধা, ইউটিউব টিএম, নেটফ্লিক্স, অ্যামাজন ভিডিওসহ গুগল প্লে টিএম থেকে ৭,০০০-এরো বেশি অ্যাপের মতো বিশাল সমাহার। ফোরকে এইচডিআর টিভি মডেলগুলোর ফ্লাশ সারফেস এবং ন্যারো বেজেল যা টিভি দেখার আনন্দকে দেবে অনন্য এক মাত্রা। সনি-এর এই সমস্ত নতুন মডেলগুলো এখন থেকে পাওয়া যাবে দেশব্যাপী সনি-স্মার্ট-এর সকল আউটলেট এবং অনলাইন স্টোর: সনিস্মার্টডটকমডটবিডি-তে।

অস্ট্রিলিয়াতে অনুষ্ঠিতব্য আইসিসি মেন’স টি-টুয়েন্টি ওয়ার্ল্ড কাপ-২০২২ এবং কাতারে অনুষ্ঠিতব্য ফিফা ওয়ার্ল্ড কাপ-২০২২ উপলক্ষে ‘কে’ সিরিজ -এর নতুন মডেলগুলোর সঙ্গে থাকবে আকর্ষণীয় সব অফার ও উপহার। অতিসত্বর যা ঘোষণা করা হবে। সনি-স্মার্ট-এর রয়েছে দেশব্যাপি শক্তিশালী আউটলেট ও সার্ভিস নেটওয়ার্ক। সনি-স্মার্ট –এর জি৫ পলিসি-তে জেনুইন প্রোডাক্ট কিনুন জেনুইন প্রাইস-এ, উপভোগ করুন জেনুইন সার্ভিস, সাথে জেনুইন কেয়ার আর জেনুইন প্যাশন-এর নিশ্চয়তা।

প্রধান অতিথির বক্তব্যে পানি সম্পদ মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব জাহিদ ফারুক বলেন, “ডিজিটাল বাংলাদেশ গড়ার ক্ষেত্রে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নে বাংলাদেশের একটি নেতৃস্থানীয় প্রতিষ্ঠান – স্মার্ট টেকনোলোজিস (বিডি) লিঃ-এর ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী, শেখ হাসিনার পক্ষ থেকে, আমি সনি কর্পোরেশন এবং স্মার্ট টেকনোলোজিস (বিডি) লিঃ-এর এই উদ্যোগকে আন্তরিকভাবে অভিনন্দন জানাই। স্মার্ট টেকনোলোজিস (বিডি) লিঃ দেশকে আরও গতিশীল করবে, দেশে সনি’র ম্যানুফ্যাকচারিং প্ল্যান্ট স্থাপন করে দেশকে আরও এগিয়ে নিয়ে যাবে, সারা বিশ্বে আমাদের গর্বের দেশ হবে বাংলাদেশ। জাপানি উদ্যোক্তারা এদেশে আসছে, স্মার্ট টেকনোলোজি (বিডি) লিঃ-এর সেবার ওপর বিশ্বাস করে, আস্থা রেখে এবং বিপণন ও প্ৰতিশ্ৰুতির ওপর নির্ভর করে।”

জাহিদ ফারুক আরও বলেন, “আজকের এই অনুষ্ঠানে একইসঙ্গে সনি-এর উদ্ভাবক দেশ, জাপানের রাষ্ট্রদূতকে পেয়ে স্মার্ট টেকনোলোজিস (বিডি) লিঃ-এর জেনুইন প্রোডাক্ট-এর ব্যাপারে আমার আত্মবিশ্বাস আরও মজবুত হলো। যেহেতু জাপানের সনি সঙ্গে আছে, তাই আমি আস্থার সাথে বলতে পারি, সবাই স্মার্ট টেকনোলোজি (বিডি) লিঃ থেকে জেনুইন প্রোডাক্ট পাবে জেনুইন প্রাইসে আর জেনুইন সার্ভিসে।

বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত জনাব ইতো নাওকি বলেন, “সনি’র নতুন পণ্য বাজারে আসছে, যা ক্রেতাদের সর্বোচ্চ সুবিধার কথা মাথায় রেখে তৈরি। জাপানের জেনুইন পণ্য কখনোই ক্রেতাদের হতাশ করেনা। বরং আস্থা আর বিশ্বাসের জায়গা তৈরি করে। আমি আশা করি, সনি-স্মার্ট গ্রাহকদের সেই আস্থা আর বিশ্বাস অটুট রাখতে একসঙ্গে কাজ করবে।”

বাংলাদেশ পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক জনাব শফিকুল ইসলাম বলেন, “বাংলাদেশে কোন ক্রেতা যাতে নকল সনি পণ্য কিনে প্রতারিত হয়ে জাপানের ব্র্যান্ড এবং জাপান-এর প্রতি আস্থা না হারায়, তার জন্য আমরা নিশ্চয়তা দিচ্ছি যে, যেখানেই নকল সনি পণ্য পাওয়া যাবে, আমরা জানার সাথে সাথে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা প্রহণ করবো। অনলাইনে বা অফলাইনে কোন বিজ্ঞাপনে প্রলুব্ধ না হয়ে স্মার্ট টেকনোলজিস্ (বিডি) লিঃ থেকে সনি পন্য সামগ্রী ক্রয় করলে ক্রেতারা জেনুইন দামে জেনুইন সনি পণ্য পাবেন এবং প্রতারিত বা ঠকবার কোন সম্ভাবনা থাকবেনা, এটা আজকের অনুষ্ঠানের মাধ্যমে আমরা তার পূর্ণ নিশ্চয়তা পাচ্ছি।”

স্মার্ট টেকনোলজিস (বিডি) লিঃ-এর ব্যবস্থাপনা পরিচালক জনাব মোহাম্মদ জহিরুল ইসলাম বলেন, “বিশ্বব্যাপি আইটি, আইসিটি এবং ইলেকট্রনিক্স পণ্য একই ছাতার নিচে চলে আসছে। স্মার্ট টেকনোলজিস এই ডিজিটাল বিবর্তনের বাইরে নয়। এ কারণেই আমরা দেশের প্রথম প্রযুক্তিপণ্যের প্রতিষ্ঠান হিসেবে ইলেকট্রনিক্স পণ্য বাজারজাত করছি। আমরা জাপানের বহুজাতিক প্রযুক্তি পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান সনি’র ইলেকট্রনিক্স পণ্য এবং সংশ্লিষ্ট অন্যান্য পরিষেবা বাংলাদেশে বাজারজাত করছি। এরমধ্যে সনি-স্মার্ট গ্রাহকের হৃদয়ে জায়গা করে নিয়েছে। আজকে থেকে বাজারে আসা ব্রাভিয়া ‘কে’ সিরিজের টেলিভিশনগুলো আমাদের ক্রেতাদের আরও বেশি বিনোদিত করবে বলেই আমি বিশ্বাস করি।”

মোহাম্মদ জহিরুল ইসলাম আরও জানান, “ইতোমধ্যে আমরা হাইটেক পার্কে জায়গা বরাদ্দ পেয়েছি। আমাদের কারখানা প্রস্তুত হয়ে গেলে, আশা করছি বছরখানেকের মধ্যে সনিকে সাথে নিয়ে বাংলাদেশেই বিশ্বমানের ইলেক্ট্রনিকস পণ্য উৎপাদন করতে পারব আমরা। আমাদের মূল লক্ষ্য নিজেদের উৎপাদিত পণ্য দেশের বাজারের চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানি করা।”

“ব্রাভিয়া কে সিরিজ”-এর উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে স্মার্ট টেকনোলজিস (বিডি) লিঃ-এর পরিচালক তানভীর হোসাইন এবং মহাব্যবস্থাপক (বিক্রয়) সারোয়ার জাহান চৌধুরীসহ সনি-স্মার্টের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত বছরের ২৬ নভেম্বর বাংলাদেশে জাপানের বহুজাতিক প্রযুক্তি পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান সনি’র ইলেকট্রনিক্স পণ্য এবং সংশ্লিষ্ট অন্যান্য পরিষেবা বিক্রি করতে প্রাতিষ্ঠানিক পরিবেশক হিসেবে চুক্তিবদ্ধ হয় দেশের আইসিটি খাতের অন্যতম শীর্ষ প্রতিষ্ঠান স্মার্ট টেকনোলোজি (বিডি) লিঃ। দীর্ঘদিন ধরে বাংলাদেশে আইসিটি পণ্য বাজারজাত করে আসছে স্মার্ট টেকনোলোজি (বিডি) লিঃ। বর্তমানে বিশ্বের প্রায় ৮৫টি ব্র্যান্ডের আইসিটি পণ্য বাজারজাত করছে প্রতিষ্ঠানটি।