অর্থনীতি নিয়ে জরুরি বৈঠকে বসার নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

দেশ সামাচার ডেস্ক: করোনা ভাইরাস পরবর্তী প্রতিকূল পরিস্থিতি মোকাবেলা এবং রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রভাবিত চাপ মোকাবেলায় অর্থ, বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয় এবং বাংলাদেশ ব্যাংককে একসঙ্গে বসে করণীয় ঠিক করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বৃহস্পতিবার (১৯ মে) দুপুরে সচিবালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকশেষে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ার ইসলাম এই কথা জানিয়েছেন বলে শেয়ার নিউজের বরাতে জানা যায়।

জানা যায়, আগামী দু-তিন দিনের মধ্যে বসে বৈঠকের তারিখ নির্ধারণ করা হবে তিনি বলেন, প্রধানমন্ত্রী সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে একসঙ্গে বসে পরিবর্তিত মোকাবেলায় কী করা যায়- তা ঠিক নির্দেশ দিয়েছেন। দ্রব্যমূল্য নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। বাণিজ্য ও অর্থমন্ত্রণালয়কে কিছু নির্দেশনা দেয়া হয়েছে, পর্যাপ্ত এবং কম্প্রিহেনসিভ ব্যবস্থা নিয়ে সবার সামনে কাছে তুলে ধরার জন্য; বিশেষ করে আমরা কিভাবে এই যে জিনিস পত্রের দাম বেড়ে যাচ্ছে বা সাপ্লাই কমে যাচ্ছে- এই জিনিসগুলো তুলে ধরার জন্য।

আগামী দুই থেকে তিন দিনের মধ্যে অর্থ মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয় ও বাংলাদেশ ব্যাংক এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দেবে বলেও জানান তিনি।