এনার্জিপ্যাকের এজিএমে লভ্যাংশ অনুমোদন

এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন পিএলসির ২৮তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নির্দেশনা মেনে ডিজিটাল প্ল্যাটফর্মে এ সভা আয়োজন করা হয়।

কোম্পানির চেয়ারম্যান প্রকৌশলী রবিউল আলমের সভাপতিত্বে সভায় (এজিএম) স্বতন্ত্র পরিচালক মোহাম্মদ নুরুল আমিন এবং মিকাইল শিপারসহ বোর্ডের অন্য পরিচালকরা অংশ নেন। আরও ছিলেন আইসিবির প্রতিনিধি পরিচালক মাজেদা খাতুন।

প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হুমায়ুন রশীদ বলেন, আমরা আগামীতে কী হবে তার ওপর নির্ভর করে আমাদের ব্যবসায়িক কৌশল এগিয়ে নিয়ে যাচ্ছি। আমরা সর্বদা প্রবৃদ্ধি অর্জন করেছি এবং সম্মানিত শেয়ারহোল্ডাররা পাশে থাকলে আমরা ভবিষ্যতেও অনেক বেশি প্রবৃদ্ধি অর্জন করতে সক্ষম হবো।

সভায় সর্বসম্মতিক্রমে শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করা হয়। সমাপ্ত অর্থবছরে কোম্পানির সমন্বিত আয় (ইপিএস) লোকসান হয়েছে ২ টাকা ৩৬ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৫১ পয়সা।

এর আগে গত ৬ ডিসেম্বর ৩০ জুন ২০২৩ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করে।