রামোসের শেষ ভরসা জায়গা সৌদি

নিজস্ব প্রতিবেদক: এখনও ক্লাব পানি সার্জিও রামোস। ইউরোপিয়ান ফুটবলের দলবদলের সময়ও শেষ হয়ে আসছে। পিএসজির সঙ্গে চুক্তি শেষ হওয়ার পর থেকেই নতুন ক্লাবের সন্ধানে আছেন স্প্যানিশ এই ডিফেন্ডার। বেসিকতাসের সঙ্গে কথা চললেও বাতিল হয়ে গেছে সে সম্ভাবনাও।

আধুনিক ফুটবলে ডিফেন্ডার হয়েও যে তারকা খ্যাতি পাওয়া যায় সেটি সার্জিও রামোস প্রমাণ করেছেন রিয়াল মাদ্রিদে থাকতেই। ক্লাব ইতিহাসে জেতা যায় এমন সব শিরোপাই আছে এই ডিফেন্ডারের দখলে। রক্ষণভাগের সেনা হিসেবে ব্লকিং, ট্যাকলিং তার সহজাত।

তবে পুরো দুনিয়ার কাছে তার খ্যাতি মূলত গোল করার কারণে। ডিফেন্স করতে করতে যখন প্রতিপক্ষের ফরোয়ার্ডদের আক্ষেপে পোড়ান, তখনই আচমকা ওপরে উঠে হেডে কিংবা কিকে গোল করা তার নেশা।

৩৭ বছর বয়সী রামোসের জন্য ইউরোপিয়ান প্রজেক্ট এখন আর সম্ভব না বলেই মনে করেন ফুটবল বিশ্লেষকরা। সেক্ষেত্রে সৌদি আরবের কোনো ক্লাবেই যেতে হতে পারে তাকে। সেক্ষেত্রে ২০ থেকে ২৫ মিলিয়ন ইউরোও হয়তো পেয়ে যাবেন তিনি। তাহলে ট্রান্সফার উইন্ডো নিয়েও চিন্তা করতে হবে না রামোসকে। আগামী ১ সেপ্টেম্বর ইউরোপিয়ান দরজা বন্ধ হলেও সৌদি প্রো লিগের দরজা খোলা থাকবে ২০ তারিখ পর্যন্ত।