আবারও মস্কোতে ড্রোন হামলা

নিজস্ব প্রতিবেদক: রাশিয়ার রাজধানী মস্কোতে আবারও ড্রোন হামলার ঘটনা ঘটেছে। রাতের আঁধারে হওয়া এই হামলার সময় একটি ড্রোন শহরের একটি ভবনে আঘাত করে। তাছাড়া হামলা চালাতে আসা আরও দুটি ড্রোন ভূপাতিত করার দাবি করেছে রাশিয়া। অপরদিকে, রুশ ভূখণ্ডের অভ্যন্তরে হামলা চালানোকে যুক্তরাষ্ট্র সমর্থন করে না বলে জানিয়েছে মার্কিন পররাষ্ট্র দপ্তর।

বুধবার (২৩ আগস্ট) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, মস্কোর প্রাণকেন্দ্রে একটি নির্মাণাধীন ভবনে ড্রোন আঘাত করেছে বলে শহরের মেয়র সের্গেই সোবিয়ানিন জানিয়েছেন। এছাড়া মস্কো অঞ্চলের মোজাইস্ক এবং খিমকি জেলায় আকাশ প্রতিরক্ষা বাহিনী দুটি ড্রোন গুলি করে ভূপাতিত করেছে বলে জানিয়েছে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়।

এই ঘটনায় হতাহতের কোনও খবর পাওয়া যায়নি এবং কারা এই হামলা চালিয়েছে তাও ‘স্পষ্ট নয়’। অবশ্য রাশিয়ান কর্মকর্তারা এটিকে ‘সন্ত্রাসী হামলা চালানোর জন্য কিয়েভ সরকারের আরেকটি প্রচেষ্টা’ বলে আখ্যায়িত করেছেন।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, মস্কো সিটি কমপ্লেক্সের নির্মাণাধীন ভবনে যে ড্রোনটি আঘাত করেছে সেটি ইলেকট্রনিক ওয়্যারফেয়্যারের মাধ্যমে দমন করা হয় এবং পরে সেটি নিয়ন্ত্রণ হারিয়ে ভবনটিতে আঘাত করে।