বিএসইসির নির্দেশনা

নিউজ ডেস্ক: শেয়ারবাজারের সেরা মধ্যস্থতাকারী প্রতিষ্ঠান বা ইন্টারমিডিয়ারিজদের পুরস্কৃত করতে যাচ্ছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন-বিএসইসি।

গেল বছরের কার্যক্রম পর্যালোচনা করে এই পুরস্কারের নাম দেয়া হয়েছে ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পুরস্কার’। আজ সোমবার (১০ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬টায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই পুরস্কার দেয়া হবে।

বিএসইসির চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম। বিশেষ অতিথি থাকবেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ। স্টক ব্রোকার ও ডিলার, মার্চেন্ট ব্যাংকার এবং অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি- এই তিনটি ক্যাটাগরিতে এসব পুরস্কার দেয়া হবে।

গেল ১৬ নভেম্বর বিএসইসির ৭৯৯তম সভায় এই পুরস্কার দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। এর উদ্দেশ্য হলো- শেয়ারবাজারে কর্মরত বাজার মধ্যস্থতাকারী প্রতিষ্ঠান কর্তৃক সিকিউরিটিজ সংক্রান্ত বিধি-বিধান যথাযথভাবে প্রতিপালন, সব কার্যক্রমে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা।

শেয়ারবাজারে কর্মরত জনবলের দক্ষতা বৃদ্ধি, বিনিয়োগকারীদের সেবার মান বাড়ানো এবং দেশব্যাপী বিনিয়োগ শিক্ষা কার্যক্রম প্রসারসহ শেয়ারবাজারের উন্নয়ন ও গতিশীলতা আনাও এই উদ্যোগের একটি লক্ষ্য।

বিএসইসির বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শেয়ারবাজারে কর্মরত বাজার মধ্যস্থতাকারীদের মধ্যে প্রতি ক্যাটাগরিতে সর্বোচ্চ কর্মদক্ষ তিনটি প্রতিষ্ঠানকে পুরস্কার দেয়া হবে।