দর বেড়েছে

নিজস্ব প্রতিবেদক: গেল সপ্তাহজুড়ে (১৮-২২ সেপ্টেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মার্কেট মুভারের তালিকায় নতুন করে জায়গা করে নিয়েছে ইউনিক হোটেল, একমি ল্যাবরেটরিজ এবং শাহজিবাজার পাওয়ার। কোম্পানিগুলোর লেনদেনের পরিমাণ বাড়ার পাশাপাশি শেয়ার দরও বেড়েছে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

  • ইউনিক হোটেল: সপ্তাহজুড়ে কোম্পানিটির ২ কোটি ৭৯ লাখ ৯ হাজার ৫৫৯টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ২০২ কোটি ৮০ লাখ ২৩ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ২.০১ শতাংশ। গেল সপ্তাহের প্রথম কর্মদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৬৮ টাকা ৫০ পয়সা। শেষ কর্মদিবসে ক্লোজিং দর হয়েছে ৭৪ টাকা ৪০ পয়সা। কোম্পানিটির দর বেড়েছে ৫ টাকা ৯০ পয়সা বা ৮.৬১ শতাংশ।
  • একমি ল্যাবরেটরিজ: সপ্তাহজুড়ে কোম্পানিটির ১ কোটি ৯১ লাখ ৪৫ হাজার ৩১০টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ১৯৭ কোটি ৫৬ লাখ ৭৭ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ১.৯৫ শতাংশ। গেল সপ্তাহের প্রথম কর্মদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৯২ টাকা ৭০ পয়সা। শেষ কর্মদিবসে ক্লোজিং দর হয়েছে ১০৩ টাকা ২০ পয়সা। কোম্পানিটির দর বেড়েছে ১০ টাকা ৫০ পয়সা বা ১১.৩৩ শতাংশ।
  • শাহজিবাজার পাওয়ার: সপ্তাহজুড়ে কোম্পানিটির ১ কোটি ৯২ লাখ ৪৭ হাজার ৬৯৮টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ১৮৬ কোটি ৬২ লাখ ২০ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ১.৮৫ শতাংশ। গেল সপ্তাহে প্রথম কর্মদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৮৬ টাকা ৬০ পয়সা। আর শেষ কর্মদিবসে ক্লোজিং দর হয়েছে ১০০ টাকা ৮০ পয়সা। কোম্পানিটির দর বেড়েছে ১৪ টাকা ২০ পয়সা বা ১৬.৪০ শতাংশ।