৪ কোম্পানির শেয়ার যেন সোনার হরিণ

holted

নিজস্ব প্রতিবেদক: ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের দ্বিতীয় কর্মদিবসে শেয়ারবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানির শেয়ার যেন সোনার হরিণে পরিণত হয়েছে। দিনের মধ্যভাগে বিক্রি করার মতো কোনো বিনিয়োগকারী নেই। ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

কোম্পানিগুলো হলো: ফারইস্ট লাইফ, সমতা লেদার, ইউনিয়ন ক্যাপিটাল এবং ফারইস্ট নিটিং।

  • ফারইস্ট লাইফ: গেল কর্মদিবসে কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৭৫ টাকা। এদিন সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৮২ টাকা ৫০ পয়সা। তারমানে কোম্পানিটির শেয়ার দর ৭ টাকা ৫০ পয়সা বা ১০ শতাংশ বেড়েছে। অবশেষে কোম্পানিটি সার্কিট ব্রেকারের সর্বোচ্চ সীমা স্পর্শ করে বিক্রেতা শূন্য অবস্থায় ছিল।
  • সমতা লেদার: গেল কর্মদিবসে কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৭২ টাকা ৬০ পয়সায়। এদিন সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৭৯ টাকা ৮০ পয়সা। তারমানে কোম্পানিটির শেয়ার দর ৭ টাকা ২০ পয়সা বা ৯.৯১ শতাংশ বেড়েছে। অবশেষে কোম্পানিটি সার্কিট ব্রেকারের সর্বোচ্চ সীমা স্পর্শ করে বিক্রেতা শূন্য অবস্থায় ছিল।
  • ইউনিয়ন ক্যাপিটাল: গেল কর্মদিবসে কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ১১ টাকা ৫০ পয়সায়। এদিন সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১২ টাকা ৬০ পয়সা। তারমানে কোম্পানিটির শেয়ার দর ১ টাকা ১০ পয়সা বা ৯.৫৬ শতাংশ বেড়েছে। অবশেষে কোম্পানিটি সার্কিট ব্রেকারের সর্বোচ্চ সীমা স্পর্শ করে বিক্রেতা শূন্য অবস্থায় ছিল।
  • ফারইস্ট নিটিং: গেল কর্মদিবসে কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ১৮ টাকা ৯০ পয়সায়। এদিন সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২০ টাকা ৭০ পয়সা। তারমানে কোম্পানিটির শেয়ার দর ১ টাকা ৮০ পয়সা বা ৯.৫২ শতাংশ বেড়েছে। অবশেষে কোম্পানিটি সার্কিট ব্রেকারের সর্বোচ্চ সীমা স্পর্শ করে বিক্রেতা শূন্য অবস্থায় ছিল।