রাজবাড়ীতে বাস উল্টে নিহত ১, আহত ১৫

রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে একটি বাস উল্টে চালক নিহত ও ১৫ যাত্রী আহত হয়েছেন। আজ বৃহস্পতিবার ভোরের দিকে রাজবাড়ীর কালুখালি উপজেলার চাঁদপুর রেলগেট নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

আহতদের মধ্যে চার জনের অবস্থা গুরুতর। বেপরোয়া গতি আর চালকের ঘুমের কারণে এ দুর্ঘটনা ঘটেছে বলে জানান যাত্রীরা। আহতদের পাবনা মেডিকেল কলেজ হাসপাতাল ও কালুখালি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহত সবার বাড়ি পাবনা সদর উপজেলার বিভিন্ন স্থানে।

নিহত বাসের চালকের নাম নাজমুল (৩৫)। তার বাড়ি রাজশাহী জেলার দুর্গাপুর উপজেলার চৌবাড়িয়া গ্রামের ।

প্রত্যক্ষদর্শী ও বাসের যাত্রীরা জানান, বাসটি বুধবার রাতে পাবনা থেকে বরিশাল উদ্দেশ্যে যাত্রা শুরু করে। । পথে সকালে কালুখালী উপজেলার চাঁদপুর রেল লাইন পার হওয়ার সঙ্গে সঙ্গে উল্টে পাশের একটি খাদে পড়ে যায়।

বাসটিতে থাকা যাত্রী হারুন অর রশিদ মোল্লা বলেন, রাতে বাসটি যাত্রা শুরুর পর থেকেই চালক ঘুমের ঘোরে নিয়ন্ত্রণহীনভাবে গাড়ি চালাচ্ছিলেন। তাকে একাধিকবার ধীরে গাড়ি চালানোর জন্য সতর্ক করছিলেন যাত্রীরা। এরপর সকালে পাংশা উপজেলার রেল লাইন পার হওয়ার পরই বাসটি উল্টে যায়।

পাংশা হাইওয়ে থানার উপপরিদর্শক (এসআই) মো. সালাহ্উদ্দিন বলেন, পাবনা থেকে ছেড়ে আসা চরমোনাইগামী বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে পাশের খাদে পড়ে। এতে ঘটনাস্থলেই বাসের চালকের মৃত্য হয়েছে। স্থানীয়দের ও ফায়ার সার্ভিসের সহযোগিতায় আরো ১৫ জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে চারজনকে তাদের অবস্থার অবনতি হওয়ায় পাবনায় স্থানান্তর করা হয়েছে।