সোনার হরিণ ১১ কোম্পানির শেয়ার

holted

ঢাকা স্টক এক্সচেঞ্জে সপ্তাহের প্রথম কর্মদিবস রোববার লেনদেনের দেড় ঘণ্টার মধ্যে বিক্রেতা উধাও হয়ে গেছে ১১ কোম্পানির শেয়ারে। এতে কোম্পানিগুলোর শেয়ার হল্টেড হয়ে মূল্য স্পর্শ করছে সার্কিট ব্রেকারে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো : আজিজ পাইপস, ইউনিয়ন ইন্স্যুরেন্স, বিডি অটোকার্স, প্রাইম লাইফ ইন্স্যুরেন্স, এপেক্স ফুডস, শমরিতা হসপিটাল, ফাইন ফুডস, স্কয়ার টেক্সটাইল, ফু-ওয়াং ফুড, বিআইএফসি এবং জেমিনি সী ফুড।

রোববার (১৬ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে এসব কোম্পানির শেয়ারে ক্রেতা থাকলেও বিক্রেতা ছিলনা। যে কারণে কোম্পানিগুলোর শেয়ার হল্টেড হয়ে যায়।

তথ্য সূত্র মতে, বৃহস্পতিবার আজিজ পাইপসের শেয়ারের ক্লোজিং দর ছিল ১০০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১০৩.৬০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১১০ টাকায়। এ হিসেবে কোম্পানিটির শেয়ার দর ১০ টাকা বা ১০ শতাংশ বেড়েছে।

  • ইউনিয়ন ইন্স্যুরেন্স : কোম্পানিটির শেয়ারের অভিহিত মূল্য ১০ টাকা। আজ প্রথম দিন কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১১ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১১ টাকায়। এ হিসেবে কোম্পানিটির শেয়ার দর ১ টাকা বা ১০ শতাংশ বেড়েছে।
  • বিডি অটোকার্স : বৃহস্পতিবার বিডি অটোকার্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ১৪৬.১০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১৫৬ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৬০.৭০ টাকায়। এ হিসেবে কোম্পানিটির শেয়ার দর ১৪.৬০ টাকা বা ৯.৯৯ শতাংশ বেড়েছে।
  • প্রাইম লাইফ ইন্স্যুরেন্স : বৃহস্পতিবার প্রাইম লাইফ ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ৬৭.২০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৬৭.৪০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৭৩.৯০ টাকায়। এ হিসেবে কোম্পানিটির শেয়ার দর ৬.৭০ টাকা বা ৯.৯৭ শতাংশ বেড়েছে।
  • এপেক্স ফুডস : বৃহস্পতিবার এপেক্স ফুডসের শেয়ারের ক্লোজিং দর ছিল ১৬৫.৭০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১৮২.২০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৮২.২০ টাকায়। এ হিসেবে কোম্পানিটির শেয়ার দর ১৬.৫০ টাকা বা ৯.৯৫ শতাংশ বেড়েছে।
  • শমরিতা হসপিটাল : বৃহস্পতিবার শমরিতা হসপিটালের শেয়ারের ক্লোজিং দর ছিল ৯৬.৭০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৯৮.৯০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১০৬.৩০ টাকায়। এ হিসেবে কোম্পানিটির শেয়ার দর ৯.৬০ টাকা বা ৯.৯২ শতাংশ বেড়েছে।
  • ফাইন ফুডস : বৃহস্পতিবার ফাইন ফুডসের শেয়ারের ক্লোজিং দর ছিল ৪৮.৫০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৫৩.৩০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৫৩.৩০ টাকায়। এ হিসেবে কোম্পানিটির শেয়ার দর ৪.৮০ টাকা বা ৯.৮৯ শতাংশ বেড়েছে।
  • স্কয়ার টেক্সটাইল : বৃহস্পতিবার স্কয়ার টেক্সটাইলের শেয়ারের ক্লোজিং দর ছিল ৫৬.৯০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৫৭ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৬২.৪০ টাকায়। এ হিসেবে কোম্পানিটির শেয়ার দর ৫.৫০ টাকা বা ৯.৪৯ শতাংশ বেড়েছে।
  • ফু-ওয়াং ফুডস : বৃহস্পতিবার ফু-ওয়াং ফুডসের শেয়ারের ক্লোজিং দর ছিল ১৭.৬০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১৭.৯০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৯.৩০ টাকায়। এ হিসেবে কোম্পানিটির শেয়ার দর ১.৭০ টাকা বা ৯.৬৫ শতাংশ বেড়েছে।
  • বিআইএফসি : বৃহস্পতিবার বিআইএফসির শেয়ারের ক্লোজিং দর ছিল ৬.৩০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৬.৭০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৬.৯০ টাকায়। এ হিসেবে কোম্পানিটির শেয়ার দর ০.৬০ টাকা বা ৯.৫২ শতাংশ বেড়েছে।
  • জেমিনি সী ফুড : বৃহস্পতিবার জেমিনি সী ফুডের শেয়ারের ক্লোজিং দর ছিল ৩০৩.৪০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৩০৯ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩২৯.৯০ টাকায়। এ হিসেবে কোম্পানিটির শেয়ার দর ২৬.৫০ টাকা বা ৮.৭৩ শতাংশ বেড়েছে।