সাবেক এমপি আমজাদ হোসেন মিলন আর নেই

সিরাজগঞ্জ-৩ আসনের সাবেক সাংসদ ও তাড়াশ উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা গাজী ম ম আমজাদ হোসেন মিলন মারা গেছেন।

আজ রোববার বেলা সাড়ে ১১টায় সিরাজগঞ্জের এনায়েতপুর খাজা ইউনুচ আলী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৭২ বছর।

গাজী আমজাদ স্ত্রী, দুই ছেলে, দুই মেয়ে, নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। প্রবীণ এই রাজনীতিকের মৃত্যুতে তাড়াশ-রায়গঞ্জ তথা চলনবিল এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

তার মৃত্যুতে শোক জানিয়েছেন রাষ্ট্রপতি আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা, দলের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন প্রমুখ।

বীর মুক্তিযোদ্ধা গাজী আমজাদ হোসেন মিলন ১৯৪৯ সালের ১১ নভেম্বর সিরাজগঞ্জ জেলার তাড়াশ উপজেলার ঐতিহ্যবাহী চলনবিল অধ্যুষিত মাগুড়াবিনোদ ইউনিয়নের মাগুড়াবিনোদ গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম মৃত কবি ম ম আব্দুর রহমান বিনোদী, মায়ের নাম মৃত অছিরন নেছা।

আরো পড়ুন- মাওলানা মামুনুল হক গ্রেপ্তার

২০১৪ সালে সিরাজগঞ্জ-৩ আসনের (রায়গঞ্জ-তাড়াশ) সাংসদ গাজী ইসহাক হোসেন তালুকদার মারা গেলে আমজাদ হোসেন উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্ধিতায় এমপি নির্বাচিত হন। তিনি স্ত্রী, দুই ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন।