এআইপি সম্মাননা গ্রহণ করলেন ড. আনসারী

কৃষিক্ষেত্রে গুরুত্বপূর্ণ ব্যক্তি (এগ্রিকালচারাল ইম্পর্ট্যান্ট পারসন- এআইপি) সম্মাননা পেয়েছেন দেশের অন্যতম বহৎ শিল্পপ্রতিষ্ঠান এসিআই এগ্রিবিজনেস ডিভিশনের প্রেসিডেন্ট ড. এফ এইচ আনসারীসহ ২২ জন।

রোববার (৭ জুলাই) সকাল ১০টায় ওসমানী স্মৃতি মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে ২০২১ সালের এআইপি পুরস্কার প্রদান করা হয়। পুরস্কার প্রদান অনুষ্ঠানে সভাপতি ছিলেন কৃষি সচিব ওয়াহিদা আক্তার। এতে কৃষিমন্ত্রী ড. মো. আব্দুস শহীদ প্রধান অতিথি এবং প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এআইপি সম্মাননা গ্রহণের পর ড. এফ এইচ আনসারী দেশ সমাচারকে তার অনুভুতির কথা জানান । এসময় তিনি বলেন, এআইপি সম্মাননা পাওয়ায় আমি আনন্দিত। কৃষি ক্ষেত্রে নতুন নতুন প্রযুক্তি দেয়ার ফলে কৃষকরা সম্পদশালী ও সমৃদ্ধ হচ্ছে। কৃষিকে আধুনিকায়ন করা হলে কৃষির মাধ্যমেই দেশে সমৃদ্ধি আসবে। আগামী দিনে দেশের কৃষি ক্ষেত্রে আরো ভালো কিছু করার প্রত্যাশা ব্যাক্ত করছি।

দেশে কৃষি খাতে সাফল্যের অন্যতম কারিগর কৃষক, কৃষিবিজ্ঞানী, উদ্যোক্তা, উৎপাদনকারী, খামারিসহ কৃষির সঙ্গে সম্পৃক্তদের প্রতিবছর সম্মান জানাতে ও উৎসাহিত করতে এআইপি সম্মাননা চালু করে সরকার। এ লক্ষ্যে ২০১৯ সালে এআইপি নীতিমালা প্রণয়ন করা হয়। সে আলোকে ২০২০ সালের জন্য দেশে প্রথমবারের মতো ১৩ জন ব্যক্তিকে এআইপি সম্মাননা দেয় কৃষি মন্ত্রণালয়।