বেস্ট হোল্ডিংসের লেনদেন শুরু হয়েছে

বেস্ট হোল্ডিংসের লেনদেন

প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) সম্পন্ন করে আজ বেস্ট হোল্ডিংস লিমিটেডের লেনদেন শুরু হয়েছে। আজ মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি, ২০২৪) কোম্পানিটির লেনদেন শুরু হয়।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য মতে, পুঁজিবাজারে কোম্পানিটি ‘এন’ক্যাটাগরিতে লেনদেন শুরু করবে। ডিএসইতে কোম্পানিটির ট্রেডিং কোড হবে “BESTHLDNG”। আর কোম্পানি কোড ২৯০০৫। কোম্পানিটি ‘ভ্রমন ও অবকাশ’খাতে যুক্ত হবে।

এর আগে বুক বিল্ডিং পদ্ধতিতে কোম্পানিটি পুঁজিবাজার থেকে ৩৫০ কোটি টাকা উত্তোলনের সিদ্ধান্ত নেয়। তাতে গত ১৪ জানুয়ারি থেকে ১৮ জানুয়ারি পর্যন্ত বেস্ট হোল্ডিংস প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) চাঁদা গ্রহণ করে। কোম্পানিটির শেয়ারের ভিত্তিমূল্য ছিলো ৩৫ টাকা।

বেস্ট হোল্ডিংসের দুটি সহযোগী প্রতিষ্ঠান রয়েছে; এগুলো হচ্ছে-আইকনএক্স হোটেলস লিঃ ও ধামশুর ইকোনমিক জোন লিঃ। দুটি কোম্পানিরই ৫১ শতাংশ করে শেয়ার ধারণ করছে বেস্ট হোল্ডিংস।

কোম্পানিটি বর্তমানে তিনটি আন্তর্জাতিক ব্র্যান্ডের (Global Brand) সাথে কাজ করছে। এগুলো হচ্ছে- যুক্তরাষ্ট্রভিত্তিক গ্লোবাল হোটেল চেইন ম্যারিয়ট ইন্টারন্যাশনাল (Marriott International) এর ব্র্যান্ড লো মেরিডিয়ান (Le Méridien), ম্যারিয়ট (Marriott) এবং প্রিমিয়াম ব্র্যান্ড দ্যা লাক্সারি কালেকশন রিসোর্ট (The Luxury Collection Resort)। বেস্ট হোল্ডিংসের উদ্যোক্তারা অবশ্য আরও একটি গ্লোবাল ব্যান্ডের সাথে কাজ করছেন। সেটি হচ্ছে- যুক্তরাজ্যভিত্তিক গ্লোবাল এডুকেশন চেইন হেইলিবেরি (Haileybury)। তবে এর সাথে বেস্ট হোল্ডিংসের মালিকানার কোনো সম্পর্ক নেই।

বেস্ট হোল্ডিংসের আইপিওতে ইস্যু ম্যানেজারের দায়িত্ব পালন করছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট ও শান্তা ইক্যুইটি লিমিটেড।