বাজার মূল্য দুঃসংবাদ পেলেন নেইমার

গেলো বছরে চোটে জর্জরিত থাকা ব্রাজিলিয়ান তারকা আরও একটি দুঃসংবাদ পেলেন নেইমার জুনিয়র।  বাজার মূল্য কমেছে অনেক। ট্রান্সফার মার্কেটে প্রকাশিত বাজার মূল্য কমার তালিকা শীর্ষ আটে রয়েছেন ব্রাজিলিয়ান এই তারকা। ৩০ মিলিয়ন ইউরো কমে নেইমারের বর্তমান দাম নেমেছে ৪৫ মিলিয়ন ইউরোতে।

২০২৩ সালটা নেইমারের জন্য ছিলো হতাশার। গেলো বছর মার্চে পিএসজির হয়ে চোটে পড়েন তিনি। লম্বা সময়ের জন্য মাঠের বাইরে থাকতে হয়েছে তাকে। এরপর অবশ্য মোটা অংকের অর্থ প্রস্তাবে পাড়ি জমান সৌদি ক্লাব আল হিলালে।

সেখানেও বেশি একটা ম্যাচ খেলতে পারেননি নেইমার। মাত্র পাঁচ ম্যাচ মাঠে নেমেই থামতে হয়েছে তাকে। অক্টোবরে ব্রাজিলের হয়ে খেলার সময় আবারও ইনজুরিতে পড়েন ব্রাজিলিয়ান তারকা। ভেস্তে যায় তার কোপা আমেরিকা খেলার স্বপ্ন।

এমন হতাশার একটা মৌসুম কাটানোর পর, নেইমারের দামেও আসে বিস্তর পরিবর্তন। ২০২৩ সালে নেইমারের দাম কমেছে ৩০ মিলিয়ন ইউরো। ট্রান্সফার মার্কেটে নেইমারের দাম বর্তমানে নেমেছে ৪৫ মিলিয়ন ইউরোতে।

ট্রান্সফার মার্কেটে প্রকাশিত দাম কমার তালিকায় শীর্ষে রয়েছেন আরেক ব্রাজিলিয়ান তারকা। নেইমারের চেয়ে ১০ মিলিয়ন বেশি ইউরো কমেছে ম্যানচেস্টার ইউনাইটেডের উইঙ্গার অ্যান্টনির দাম। আয়াক্স থেকে তাকে ৯৫ মিলিয়ন ইউরোতে কিনে রেড ডেভিল। তবে প্রত্যাশা পূরণ করতে পারেননি তিনি। চলতি মৌসুমে ২১ ম্যাচ মাঠে নেমে কোনো গোল পাননি অ্যান্টনি। নেইমারের সমান ৪০ মিলিয়ন ইউরো কমেছে তার। বর্তমানে তার দাম ৩৫ মিলিয়ন ইউরো।