ট্রাস্ট ইসলামী লাইফের নগদ লভ্যাংশ অনুমোদন

শেয়ারবাজারে তালিকাভুক্ত বীমা খাতের কোম্পানি ট্রাস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের সমাপ্ত অর্থ বছরের জন্য ঘোষিত ২ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন হয়েছে। বুধবার (১৩ ডিসেম্বর, ২০২৩) কোম্পানিটির ৯ম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন কোম্পানি চেয়ারম্যান মোহাম্মদ আতাউর রহমান ভূইয়া।

বার্ষিক সাধারণ সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান মো. মনিরুজ্জামান মোল্লা, পরিচালক জিল্লুর রহমান মৃধা, জাহাঙ্গির হোসেন মোল্লা, আয়াজ ওয়ারিস খান ওয়ারিসি, রাশাদ আবেদীন, রাহাদ আবেদীন, রাফিয়া নুসরাত খান ব্রতি, কাশফিয়া নুসরাত খান পূর্ণা, স্বতন্ত্র পরিচালক মোহাম্মদ আবুল হাশিম এফসিএ,এফসিএস, বেলায়েত হোসেন ও কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ গিয়াস উদ্দিনসহ কোম্পানির উর্ধ্বতন কর্মকর্তা ও বিপুল সংখ্যাক শেয়ারহোল্ডার।

সভায় শেয়ারহোল্ডারদের উদ্যেশ্যে বক্তব্য প্রদান করেন কোম্পানির চেয়ারম্যান মোহাম্মদ আতাউর রহমান ভূইয়া। সভা সঞ্চালনা করেন কোম্পানি সচিব চৌধুরী মোহাম্মদ ফরিদ উদ্দীন।
সভায় সমাপ্ত অর্থ বছর ৩১ ডিসেম্বর ২০২২ সালের বার্ষিক আর্থিক প্রতিবেদনের উপর আলোচনা করেন পরিচালনা পর্ষদ ও বিনিয়োগকারীরা। এতে দেখা যায়, ২০২২ সালে ট্রাস্ট ইসলামী লাইফের গ্রস প্রিমিয়াম আয় ৩৭ কোটি ৪৭ টাকার বিপরীতে নিট প্রিমিয়াম আয় হয়েছে ৩৭ কোটি ১২ লাখ টাকা।

২০২১ সালে গ্রস প্রিমিয়াম আয় ছিলো ৩০ কোটি ০২ লাখ টাকা। সমাপ্ত অর্থবছরে প্রতিষ্ঠানটির মোট সম্পদের পরিমাণ দাঁড়িয়েছে ৪৯ কোটি ০৫ লাখ টাকা যা ২০২১ সালে ছিল ৪৪ হাজার ০৯ লাখ টাকা পাশাপাশি দাবি পরিশোধের পরিমাণ আগের চেয়ে বৃদ্ধি পেয়েছে। আলোচ্য বছরে ৮ কোটি ৯০ লাখ টাকা দাবি পরিশোধ করেছে যা ২০২১ সালে এই দাবি পরিশোধের পরিমাণ ছিলো ৫ কোটি ৪০ লাখ টাকা।

সভায় সমাপ্ত অর্থ বছরের জন্য ২ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদনসহ আর্থিক বিবরণী, নিরীক্ষিত স্থিতিপত্র ও লাভ লোকসান হিসাব নিয়ে বিস্তারিত আলোচনাসহ ২০২৩ সালের জন্য অডিটর, চার্টার্ড একাউন্ট্যান্ট ও কমপ্লায়েন্স অডিটর, চার্টার্ড একাউন্ট্যান্টের পুনঃনিয়োগ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদন লাভ করে।