সেনা কল্যাণ ইন্স্যুরেন্স এর ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

সেনা কল্যাণ ইন্স্যুরেন্স

দেশের শেয়ারবাজারে তালিকাভুক্ত বীমা খাতের অন্যতম প্রতিষ্ঠান সেনা কল্যাণ ইন্স্যুরেন্স এর ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

মঙ্গলবার (৩ অক্টোবর, ২০২৩) রাজধানীর মহাখালীর এসকেএস টাওয়ারে প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেনা কল্যাণ ইন্স্যুরেন্স এর চেয়ারম্যান মেজর জেনারেল মো: হাবিব উল্লাহ (এসপিপি, এনডিসি,এএফডব্লিউসি, পিএসসি, এমফিল)। এতে সভাপতিত্ব করেন সেনা কল্যাণ ইন্স্যুরেন্স এর এমডি ও সিইও ব্রিগেডিয়ার জেনারেল শফিক শামীম পিএসসি (অব:) ।

২০১৩ সালের অক্টোবরে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে সেনা কল্যাণ ইন্স্যুরেন্স। ২০২১ সালে দেশের শেয়ারবাজারে তালিকাভুক্ত হয় প্রতিষ্ঠানটি।

প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে নবাগত চেয়ারম্যানকে স্বাগত জানান এমডি ও সিইও ব্রিগেডিয়ার জেনারেল শফিক শামীম পিএসসি (অব:)। পরে তিনি তার বক্তৃতায় সেনা কল্যাণ ইন্স্যুরেন্স এর প্রতিষ্ঠার স্মৃতিচারণ করেন।এসময় প্রতিষ্ঠানটির সাফল্যের জন্য তিনি সকল কর্মকর্তা ও কর্মচারীদের অভিনন্দন ও ধন্যবাদ জানান।

ব্রিগেডিয়ার জেনারেল শফিক শামীম পিএসসি (অব:) বলেন, ভিশন ২০২৫ সালের মধ্য প্রথম সারির ৫ টি বীমার মধ্যে নিয়ে আসার  লক্ষ্যমাত্রা থাকলেও এরই মধ্যে দেশের বীমা খাতের নবীন প্রতিষ্ঠান হিসেবে আমাদের লক্ষমাত্রা পূরণ হয়েছে। আগামী দিনে সাফল্যের এ ধারা অব্যাহত থাকবে বলে আশাবাদ জানান তিনি।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন প্রতিষ্ঠানটির নবাগত চেয়ারম্যান মেজর জেনারেল মো: হাবিব উল্লাহ

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিষ্ঠানটির নবাগত চেয়ারম্যান মেজর জেনারেল মো: হাবিব উল্লাহ বলেন,  অসামান্য অর্জনের জন্যই সেনা কল্যাণ ইন্স্যুরেন্স এগিয়ে। এসময় তিনি সবাইকে ধন্যবাদ জানান। বলেন, মানুষের আস্থার কারনেই সেনা কল্যাণ ইন্স্যুরেন্স সফল ব্যবসা প্রতিষ্ঠানে পরিনত হয়েছে।

এসময় তিনি আরো বলেন, মাত্র ১৯ কোটি টাকার সম্পদ নিয়ে যাত্রা শুরু করার পর সকল দায় ও লভ্যাংশ পরিশোধ করার পর এখন সম্পদ শত কোটি টাকায় উন্নিত হয়েছে। স্বল্পতম সময়ে দেশের শেয়ারবাজারে তালিকাভুক্তির মতো অর্জন করতে পেরেছে। শেয়ারবাজারে তালিকাভুক্তের প্রথম বছরেই আইসিএসবির ন্যাশনাল এওয়্যার্ড অর্জন করেছে যা নন লাইফ ইন্সুরেন্সের প্রথম ও অত্যান্ত উল্লেখযোগ্য মাইলফলক বলে মন্তব্য করেন তিনি।